'ভিনিসিউসের মধ্যে বিশেষ কিছু আছে'

ভিনিসিউস জুনিয়রের প্রতিভা নিয়ে সংশয় ছিল না কখনই। তবে নিজেকে ঠিকমতো মেলে ধরতে পারছিলেন না তিনি। হতাশার সেই অধ্যায় যেন শেষ হতে চলেছে, চলতি মৌসুমে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ধারাবাহিক পারফরম্যান্সে নজর কাড়ছেন। সবশেষ সেভিয়ার বিপক্ষে দুর্দান্ত ফিনিশিংয়ে ব্যবধান গড়ে দেওয়া এই তরুণের প্রশংসায় পঞ্চমুখ রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে লা লিগার ম্যাচটি ২-১ গোলে জেতে রিয়াল। শুরুতেই সেভিয়া এগিয়ে যাওয়ার পর করিম বেনজেমার গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।

ম্যাচের শেষ দিকে দর্শনীয় গোলে জয় নিশ্চিত করেন ভিনিসিউস। বাম দিকে এদের মিলিতাওয়ের ক্রস বুক দিয়ে নামিয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের বাধা এড়িয়ে এগিয়ে যান তিনি। এরপর জোরালো শটে ওপরের কোণা দিকে ঠিকানা খুঁজে নেন ভিনিসিউস।

চলতি মৌসুমে লিগে ১৪ ম্যাচে তার গোল হলো ৯টি।

এই মৌসুমের আগে ভিনিসিউসকে নিয়ে সবচেয়ে বড় অভিযোগের জায়গা ছিল তার দুর্বল ফিনিশিং। ২০১৮ সালে রিয়ালে যোগ দেওয়ার পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে তিনি। তাকে ঘিরে দল-সমর্থকদের প্রত্যাশাও অনেক। কিন্তু ম্যাচের পর ম্যাচ দারুণ সব সুযোগ তৈরি করে শেষ মুহূর্তে খেই হারিয়ে ফেলাটা যেন অভ্যাসে পরিণত করেছিলেন ২১ বছর বয়সী এই ফুটবলার।

এবার দৃশ্যপটে বদল আসতে শুরু করেছে। সেভিয়ার বিপক্ষে ম্যাচের পর ভিনিসিউসকে প্রশংসায় ভাসালেন ইতালিয়ান কোচ।

"ভিনির ( ভিনিসিউস জুনিয়র) মাঝে বিশেষ কিছু আছে। তার গোলটি অসাধারণ, একটি দর্শনীয় শট।"

আনচেলত্তির বিশ্বাস, ফিনিশিংয়ে আরও উন্নতি করে সেরাদের কাতারে ওঠার পথে আছেন ভিনিসিউস।

“সেরাদের একজন হওয়ার দিকে আরেক ধাপ এগিয়ে গেল সে। ওয়ান-অন-ওয়ান পরিস্থিতিতে তার ড্রিবলিংয়ে গুণ সম্পর্কে আমি জানি, কিন্তু অতীতে তার মধ্যে আজকের (রোববার) গোলটির মত গোল করার সামর্থ্য দেখা যায়নি। সে তার আরেকটি গুণ দেখালো, যা সে আগে কখনও দেখায়নি।"

লিগে ১৪ ম্যাচে ১০ জয় ও তিন ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আনচেলত্তির দল।