৮ সপ্তাহ মাঠের বাইরে নেইমার

মাঠে নেইমারের অভিব্যক্তিতেই বোঝা গিয়েছিল চোট কতটা গুরুতর। পিএসজির বিবৃতিতে তাই স্পষ্ট হলো। গোড়ালির চোটে ছয় থেকে আট সপ্তাহের জন্য ছিটকে গেলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

লিগ ওয়ানে রোববার সাঁত এতিয়েনের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচের শেষ দিকে চোট পান নেইমার। বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ের ওপরে পড়ে তার পা। মাঠে লুটিয়ে পড়ে কাতরাতে দেখা যায় তাকে। একটু পর মাঠ ছাড়েন স্ট্রেচারে করে।

ম্যাচ শেষে স্ক্রাচে ভর দিয়ে স্টেডিয়াম ছাড়তে দেখা যায় ২৯ বছর বয়সী এই ফুটবলারকে। পরদিন এক বিবৃতিতে পিএসজি জানায়, নেইমারের বাম পায়ের গোড়ালি মচকে গেছে। ৭২ ঘণ্টার মধ্যে তার চোটের অবস্থা পর্যবেক্ষণ করা হবে।

নেইমার এর আগে ইনস্টাগ্রাম পোস্টে বলেছিলেন, ‘এসব ধাক্কা একজন ক্রীড়াবিদের জীবনের অংশ।’ একই সঙ্গে ‘আরও শক্তিশালী হয়ে’ ফেরার ইচ্ছা ব্যক্ত করেছিলেন তিনি।

২০১৭ সালে ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়ার পর থেকেই চোট বেশ ভোগাচ্ছে নেইমারকে। মার্কার প্রতিবেদন মতে, বিভিন্ন সময়ে চোটে পড়ায় প্যারিসের দলটির হয়ে ৭৪ ম্যাচে তিনি খেলতে পারেননি।

মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে তার এভাবে ছিটকে পড়া পিএসজির জন্য বড় ধাক্কা হয়েই এলো। 

লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে ১৫ ম্যাচে ১৩ জয় ও একটি ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মাওরিসিও পচেত্তিনোর দল। দ্বিতীয় স্থানে থাকা রেনের চেয়ে তারা এগিয়ে ১২ পয়েন্টে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে পাঁচ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে এরই মধ্যে দলটি নিশ্চিত করেছে নকআউট পর্বে খেলা।