‘চুক্তি নবায়ন করো, নয়তো বার্সা ছাড়ো,’ দেম্বেলেকে শাভি

অনেক দিন ধরে উসমান দেম্বেলের সঙ্গে চুক্তি নবায়নের চেষ্টা করে যাচ্ছে বার্সেলোনা। কিন্তু কিছুতেই যেন কাজ হচ্ছে না। কাতালান দলটির কোচ শাভি এরনান্দেস এবার দিলেন কড়া বার্তা। চুক্তি নবায়ন না করলে জানুয়ারির ট্রান্সফার উইন্ডো শেষ হওয়ার আগে ফরাসি ফরোয়ার্ডকে ক্লাব ছাড়তে বললেন তিনি।  

আগামী জুনে শেষ হবে বার্সেলোনার সঙ্গে দেম্বেলের চুক্তি মেয়াদ। ফ্রান্সের সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টকে মঙ্গলবার তার এজেন্ট মুসা সিসোকো বলেন, বার্সেলোনা নাকি হুমকি দিয়েছে চুক্তি নবায়ন না করলে মেয়াদ শেষ হওয়ার আগ পর্যন্ত দেম্বেলেকে আর খেলাবে না তারা।

পরদিন সংবাদ সম্মেলনে শাভি জানিয়ে দিলেন, ২৪ বছর বয়সী এই ফুটবলারের সামনে এখন দুটি বিকল্প।

“কাউকে অসম্মান করতে চাই না আমি। বার্তা পরিষ্কার, হয় সে চুক্তি নবায়ন করবে অথবা ক্লাব ছেড়ে চলে যেতে হবে। এটা সহজ বা সুখকর পরিস্থিতি নয়, তবে ক্লাবের স্বার্থ সবার আগে।”

শাভির দাবি, গত কয়েক মাস ধরে চুক্তি নবায়নের বিষয়ে দেম্বেলের এজেন্টের সঙ্গে আলোচনা করছেন ক্লাবের ক্রীড়া পরিচালক মাতেও আলেমানি। তারা তাই আর অপেক্ষা করতে রাজি নন।

“আমরা জটিল, কঠিন পরিস্থিতিতে আছি। যদি সে চুক্তি নবায়ন না করে, তাহলে ক্লাবকে অবশ্যই একটি সমাধান খুঁজে বের করতে হবে। আমরা এই পরিস্থিতিতে থাকতে পারি না। আমরা দীর্ঘ সময় অপেক্ষা করেছি। দেম্বেলের এজেন্টের সঙ্গে ক্লাবের ক্রীড়া পরিচালক মাতেও আলেমানি পাঁচ মাস ধরে কথা বলছে, আমরা আর অপেক্ষা করতে পারি না।”

“সে (দেম্বেলে) আমাকে বলেছে যে থাকতে চায়। তাহলে তাকেই জিজ্ঞেস করুন, (কেন সে এখনও চুক্তি নবায়ন করেনি)।”