কোভিডে আক্রান্ত ইন্টার কোচ ইনজাগি

ইন্টার মিলান শিবিরে করোনাভাইরাস আঘাত হেনেছে। আক্রান্ত হয়েছেন দলটির কোচ সিমোনে ইনজাগি।

এক বিবৃতিতে মঙ্গলবার সেরি আ চ্যাম্পিয়নরা জানিয়েছে, গত সোমবার রুটিন পরীক্ষায় কোভিড পজিটিভ হন ইনজাগি। সাবেক ইতালিয়ান ফরোয়ার্ড এখন স্বাস্থ্য সংস্থার নির্দেশিত নিয়ম অনুসরণ করবেন।

এরই মধ্যে শুরু হয়ে গেছে আন্তর্জাতিক ফুটবলের বিরতি। ফলে কোচকে হারানোয় আপাতত তেমন কোনো সমস্যায় পড়তে হচ্ছে না ইন্টারকে। বিরতি শেষে আগামী ৫ ফেব্রুয়ারি সেরি আয় এসি মিলানের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে ইনজাগির দল।

লিগে ২২ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার। এক ম্যাচ বেশি খেলা মিলান ৪৯ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বর স্থানে। তাদের সমান পয়েন্ট নিয়েই দুইয়ে নাপোলি।

ইতালিয়ান ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) নির্দেশিকা অনুসারে, কোভিড আক্রান্ত খেলোয়াড় ও কর্মীদের শরীরে যদি কোনো উপসর্গ না থাকে তাহলে তাদের কেবল তিন দিনের জন্য আইসোলেশনে থাকতে হবে। আর ইনজাগির কাছাকাছি আসা কোনো খেলোয়াড় কোভিড পজিটিভ না হলে অনুশীলন চালিয়ে যেতে পারবেন।

জানুয়ারি মাসের শুরুতে জারি করা নতুন নিয়মে বলা হয়েছিল, খেলোয়াড়, কর্মী ও সমর্থকদের স্টেডিয়ামে ঢুকতে কমপক্ষে দুই ডোজ টিকা নিতে হবে। ওই নিয়ম চালুর আগেই সেরি আ জানিয়েছিল যে, প্রায় ৯৮ শতাংশ খেলোয়াড় ইতোমধ্যেই টিকার দুটি ডোজ নিয়েছেন।