ফাইনালের একাদশ ঠিক করে ফেলেছেন আনচেলত্তি

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের এখনও বাকি এক সপ্তাহের বেশি। মাঝে লা লিগায় ম্যাচও আছে একটি। তবে মূল ভাবনায় স্বাভাবিকভাবেই এখন ইউরোপ সেরার মঞ্চ। এমনকি ম্যাচটির জন্য এরই মধ্যে একাদশও নাকি চূড়ান্ত করে ফেলেছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি।

এবার চার রাউন্ড বাকি থাকতেই লা লিগা শিরোপা নিশ্চিত করে ফেলেছে রিয়াল। বাকি ম্যাচগুলো তাই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চোখ রেখেই খেলছে স্পেনের সফলতম দলটি।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শুক্রবার লিগের শেষ ম্যাচে রিয়াল বেতিসের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। খেলোয়াড়রা যাতে অপ্রত্যাশিত কোনো চোটে না পড়েন, এখন সেটাই একমাত্র চাওয়া আনচেলত্তির।

আগামী ২৮ মে ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে সেই ম্যাচের একাদশ ঠিক করে ফেলার কথা জানালেন আনচেলত্তি।

“প্যারিসে শুরুর একাদশ কেমন হবে, তা নিয়ে আমার কোনো সংশয় নেই। আমার একমাত্র ভাবনা কে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

রিয়াল আগেই লিগ শিরোপা নিশ্চিত করে ফেললেও লিভারপুলকে প্রিমিয়ার লিগের শেষ রাউন্ড পর্যন্ত শিরোপার জন্য লড়তে হচ্ছে। স্বাভাবিকভাবে রিয়ালের মতো শুধু চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিয়ে ভাবার অবকাশ নেই তাদের। এখানে রিয়াল একটু এগিয়েই আছে বলতে হবে। তবে আনচেলত্তি বিষয়টা সেভাবে দেখেন না।

“এটা সত্যি যে তারা এখনও লিগ শিরোপার জন্য লড়ছে। আমাদের এই ম্যাচ (চ্যাম্পিয়ন্স লিগ) নিয়ে ভাবার জন্য আরও সময় আছে। কিন্তু আমরা এ নিয়ে ভাবিনি এবং সোমবার পর্যন্ত ভাবব না।”

“আমাদের সবকিছু প্রস্তুত আছে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ঘিরে রিয়াল মাদ্রিদ সমর্থকরা রোমাঞ্চিত। আমরা ১৪তম শিরোপা জিততে চাই। আর কিছু ভাবছি না।”