রিয়ালের বিপক্ষে ইতিহাস গড়েই ভবিষ্যৎ নিয়ে ভাববেন মিনামিনো

আসছে দলবদলে লিভারপুল ছাড়তে পারেন তাকুমি মিনামিনো, শোনা যাচ্ছে এমন গুঞ্জন। তবে এই মিডফিল্ডার এখন বিভোর জাপানের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার সম্ভাবনায়। বললেন, ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আপাতত ভাবছেন না তিনি।

২০২০ সালের জানুয়ারিতে সালসবুর্ক থেকে লিভারপুলে যোগ দেন মিনামিনো। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত দলটির হয়ে ৫৫ ম্যাচ খেলে ১৪টি গোল করেছেন তিনি। এর মধ্যে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ ম্যাচে ১০ গোল করেছেন তিনি।

তবে শুরুর একাদশে এখনও জায়গা পাকা হয়নি তার। সংবাদমাধ্যমের খবর, আগামী গ্রীষ্মের দলবদলে মিনামিনোকে পেতে আগ্রহী লিডস ইউনাইটেড ও ইন্টার মিলান। চাওয়া অনুযায়ী ‘ট্রান্সফার ফি’ পেলে তাকে ছেড়ে দিতে আপত্তি নেই লিভারপুলেরও।

জাপানিজ সংবাদমাধ্যম ‘কিয়োডো নিউজ’ এর সঙ্গে মঙ্গলবার আলাপচারিতায় দলবদল প্রসঙ্গে মিনামিনো বলেন, আপাতত তার সব মনোযোগ কেবল আগামী শনিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফাইনাল নিয়ে।

“(জুনে) আমার জাপানের হয়েও ম্যাচ আছে এবং আমার বিশ্রাম নেওয়ার সময় নেই। তবে আমি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর ভবিষ্যৎ নিয়ে ভাবব। এখন আমি ফাইনালের দিকে মনোযোগ দিচ্ছি।”

এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত চার ম্যাচ খেলা মিনামিনো রিয়ালের বিপক্ষে মাঠে নামলেই হয়ে যাবেন ইউরোপ সেরার মঞ্চে ফাইনালে খেলা জাপানের প্রথম ফুটবলার।

ইতিহাস গড়ার রোমাঞ্চ ছুয়ে যাচ্ছে মিনামিনোকে।

“জাপান থেকে এখন পর্যন্ত কেউ (চ্যাম্পিয়ন্স লিগের) ফাইনালে খেলেনি। আমি সেটা খেলতে চাই।”