হঠাৎ মোহামেডানকে বিদায় বললেন কোচ শন লেন

পরিকল্পনার ঘাটতি, দল নির্বাচনে কর্তৃপক্ষের অযাচিত হস্তক্ষেপ, স্বচ্ছতার কমতি-এমন অনেক অভিযোগ তুলে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফুটবল দলের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন শন লেন।

রোববার হঠাৎ করেই নিজের ও সহকারী কোচ জেমস ম্যাকলনের পদত্যাগের বিষয়টি মোহামেডানকে জানিয়েছেন লেন। চিঠিতে ৫৮ বছর বয়সী ইংলিশ বংশোদ্ভূত এই অস্ট্রেলিয়ান কোচ মোহামেডান কর্তৃপক্ষের বিপক্ষে তুলেছেন এন্তার অভিযোগ।

চিঠিতে তিনি লিখেছেন, “গত চার বছর ধরে এই দলটির সঙ্গে কাজ করা ছিল দারুণ চ্যালেঞ্জিং এবং সম্মানের, কিন্তু এখন আমার মনে হচ্ছে (ভিন্নপথে) এগিয়ে যাওয়ার সময় এসেছে।”

“দুর্বল পরিকল্পনা, দল নির্বাচন, নির্দিষ্ট খেলোয়াড়কে দলে নেওয়া, খেলোয়াড় ধরে রাখার ক্ষেত্রে কর্তৃপক্ষের হস্তক্ষেপ-এসব বিষয় নিয়ে ক্লাব ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা চলছিল। ক্লাবকে এগিয়ে নিতে আমাদের একমনা এবং প্লেয়িং স্কোয়াড নিয়ে আরও বেশি স্বচ্ছ থাকা প্রয়োজন, কিন্তু সেটা ছিল না।”

“আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা এবং নিবেদন থাকা সত্ত্বেও ক্লাবের অবস্থানের কোনো পরিবর্তন দেখতে পাচ্ছি না। যাত্রা অব্যাহত রাখতে ক্লাবের এখনই সময় নতুন কোচ নিয়োগ দেওয়ার।”

মোহামেডান সমর্থকদের ধন্যবাদ জানিয়ে লিগের বাকি সময়ে দলকে শুভকামনা জানিয়েছেন লেন। চলতি লিগে ১৫ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে সাদা-কালো জার্সিধারীরা।

২০১৯ সালে এপ্রিলে মোহমেডানের হাল ধরেছিলেন লেন। তার অধীনে এই সময়ে কোনো শিরোপার স্বাদ পায়নি দলটি।