‘এমবাপে বিষয়টি এখন অতীত, সময়টা উৎসবের’

আকাঙ্ক্ষিত কিছু না পাওয়ার কষ্ট অনেক। কিলিয়ান এমবাপেকে দলে নিতে জোর চেষ্টা চালিয়েও শেষ পর্যন্ত সফল না হওয়ায় তেমন অনুভূতি হওয়ারই কথা রিয়াল মাদ্রিদের। তবে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের উৎসবে হতাশার ওই পর্ব মুছে গেছে, বললেন ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস।

তিনি আরও বললেন, পিএসজি ফরোয়ার্ডের বিষয়টি এখন তাদের কাছে অতীত। এখন কেবল ইউরোপ সেরার মুকুট আরও একবার মাথায় পরার আনন্দে ডুবে থাকার সময়।

প্যারিসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে শনিবার লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে রিয়াল। এই প্রতিযোগিতার আগে থেকেই সফলতম দল তারা। রেকর্ডের সেই পাতা আরও সমৃদ্ধ করল চতুর্দশ শিরোপা জিতে।

এমবাপেকে ঘিরে গত সপ্তাহে বড় ধাক্কা খায় রিয়াল। লম্বা সময় ধরে বিশ্বকাপজয়ী ফরাসি এই ফুটবলারকে দলে পেতে মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছিল লা লিগার ক্লাবটি। কিন্তু অনেক নাটকীয়তার পর একেবারে শেষে এসে তাদেরকে ফিরিয়ে দেন এমবাপে। সিদ্ধান্ত নেন ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতেই থেকে যাওয়ার।

লিভারপুলকে হারিয়ে যখন ইউরোপ সেরার মুকুট জয়ের আনন্দে ভাসছে রিয়াল, তখনও উঠল এমবাপেকে না পাওয়া নিয়ে প্রশ্ন। ম্যাচের পর পেরেস স্পষ্ট জানিয়ে দিলেন, সবাই ভুলে গেছে বিষয়টি।

“রিয়াল মাদ্রিদ সবসময়ই সেরা খেলোয়াড়দের দলে নেওয়ার জন্য কাজ করে যাবে, তবে আজ এমবাপেকে ভুলে গেছে সবাই।”

“কিছুই হয়নি, রিয়াল মাদ্রিদ নিখুঁত একটি মৌসুম পার করেছে। এমবাপের বিষয়টি অতীত হয়ে গেছে। এখন কেবল রিয়াল মাদ্রিদের উৎসব চলবে।”