দুবাই রোড শো থেকে ৫০ কোটি ডলার বিনিয়োগ প্রস্তাব: সালমান

চলতি বছরের শুরুতে দুবাইয়ে আয়োজিত রোড শো থেকে ৫০ কোটি ডলারের বিনিয়োগ প্রস্তাব বাংলাদেশে এসেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ডাকা এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, “দুবাইতে বিনিয়োগ টানতে যে মেলা করা হয়েছিল সেটা বেশ সফল হয়েছিল। সেখান থেকে পরে ৫০০ মিলিয়ন ডলারের বিনিয়োগ প্রস্তাব পেয়েছি।

“এসব প্রস্তাব এসেছে পোর্ট ম্যানেজমেন্ট ও পোর্ট এক্সপানশনে।”

আগামী মাসে যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য বিনিয়োগ সম্মেলন উপলক্ষে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

যুক্তরাজ্যের দুই শহরে ৪ ও ৮ নভেম্বর এ দুটি সম্মেলন অনুষ্ঠিত হবে। ৪ নভেম্বর লন্ডনে হবে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১: বিল্ডিং সাসটেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ এবং ৮ নভেম্বর ম্যানচেস্টারে হবে ‘ইনভেস্টর সামিট দ্যা রাইজ অব বেঙ্গল টাইগার’ শীর্ষক সম্মেলন।

পুঁজিবাজারে বিনিয়োগ টানতে দুবাইয়ে রোড শো  

এর আগে চলতি বছরের ১১ ফেব্রুয়ারি থেকে চারদিন দুবাইতে রোড শো করে বিএসইসি। এরপর জুলাইতে যুক্তরাষ্ট্রে এবং সেপ্টেম্বর রোড শো করে সুইজারল্যান্ডে।

আগেরগুলোর মতো যুক্তরাজ্যের মেলার উদ্দেশ্য বাংলাদেশের পুঁজিবাজারসহ সার্বিক বিনিয়োগ আকর্ষণ।

সংবাদ সম্মেলেন জানানো হয়, যুক্তরাজের মেলা যৌথভাবে আয়োজন করছে বিএসইসি, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) ও যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশন।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ও যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম।