ব্রিটিশ স্টার্টআপে বিনিয়োগ করলেন অ্যামাজন প্রধান

ছবি: রয়টার্স
ব্রিটিশ স্টার্টআপ ‘বিকন’-এ বিনিয়োগ করেছেন অ্যামাজন প্রধান জেফ বেজোস। বিকন মূলত একটি সরবরাহ চেইন আর্থিক সংস্থা যা কার্গো সরবরাহ সংক্রান্ত রিয়েল টাইম ডেটা এবং বৈশ্বিক রপ্তানী খরচ ও মূল্যের বাজার পরিস্থিতি তুলে ধরতে পারে।

স্টার্টআপটি দুই বছর আগে প্রতিষ্ঠা করেন দুই সাবেক উবার নির্বাহী। এরই মধ্যে উবার সহ-প্রতিষ্ঠাতা ট্রাভিস কালানিক ও গ্যারেট ক্যাম্পের কাছ থেকে বিনিয়োগ পেয়েছে প্রতিষ্ঠানটি। সাবেক গুগল প্রধান এরিক স্মিড-ও বিনিয়োগ করেছেন স্টার্টআপটিতে। -- খবর রয়টার্সের।

এরই মধ্যে বেজোস ও ভেঞ্চার ক্যাপিটাল সংস্থা ৮ভিসি সহ আরও অনেকের বিনিয়োগের মধ্য দিয়ে এক কোটি ৫০ লাখ ডলারেরও বেশি সংগ্রহ করেছে বিকন – রোববার জানিয়েছে স্টার্টআপটি।

“কোভিড-১৯ এর ফলাফলে বৈশ্বিকভাবে ডিজিটাইজেশন এর গতি বাড়ছে, আমাদের ধারণা গতানুগতিক পণ্য পরিবহন ব্যবসার ভবিষ্যত অন্যান্য সময়ের চেয়ে আরও বেশি অনিশ্চিত”। - এক বিবৃতিতে বলেছেন বিকন প্রধান নির্বাহী ফ্রেজার রবিনসন।         

বিকনের ‘লজিস্টিক’ সেবার অধীনে রয়েছে বৈশ্বিক সমুদ্র, আকাশ এবং ট্রাক পরিবাহিত মালামাল। নতুন সংগৃহীত বিনিয়োগ নিয়োগ, প্রযুক্তি এবং বাজার প্রসারে ব্যয় করবে প্রতিষ্ঠানটি।

তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি অ্যামাজন।