রংপুরে ব্যবসায়ীকে ডেকে নিয়ে মুক্তিপণ দাবি, আটক ৩

রংপুরের গংগাচড়া উপজেলায় নার্সারি ব্যবসায়ীকে ডেকে নিয়ে আটকে রেখে মুক্তিপণ দাবির অভিযোগে এক নারীসহ তিনজনকে আটক করেছে র‌্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে আলমবিদিত ইউনিয়নের ফুলবাড়ীর চওড়া গ্রাম থেকে তাদের ধরা হয় বলে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এরা হলেন বাচ্চু চন্দ্র (৫২), স্বপন রায় (২২) ও খাদিজা বেগম (৩৭)। তারা সবাই রংপুর জেলার বাসিন্দা।

র‍্যাব-১৩ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) খন্দকার গোলাম মোর্ত্তুজার পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি খুলনার খালিশপুর গোয়ালখালীর খন্দকার শাহাবুল ইসলামের (৫৭) নার্সারিতে আসেন মুক্তিপণ দাবিকারী চক্রের সদস্য শাকিবুল ও সাহাবুদ্দিন। তারা শাহাবুলকে তাদের বাগানের জমি দেখতে রংপুরে আসার আমন্ত্রণ জানান। তাদের ডাকে সাড়া দিয়ে বৃহস্পতিবার শাহাবুল ইসলাম ও ফারুক হোসেন (৩২) রংপুরের মডার্ন এলাকায় পৌঁছালে তাদের ফুলবাড়ির চওড়া গ্রামের ইউপি সদস্য রুহুল আমিনের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে একটি কক্ষে চোখ ও হাত বেঁধে তাদের আটকে রেখে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ির চওড়া গ্রামে অভিযান চালিয়ে শুক্রবার ওই চক্রের তিনজনকে আটক করা হয়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে রুহুল আমিনসহ আরও কয়েকজন আগেই পালিয়ে যায়। আটকদের কাছ থেকে দেশে তৈরি একটি পিস্তল, এক রাউন্ড গুলি, তিনটি দেশি অস্ত্র ও একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।