জানাজা থেকে চুরি গেল হুইপ স্বপনসহ কয়েকজনের মোবাইল

বাবার জানাজার মধ্যেই জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের মোবাইল ফোনটি খোয়া গেছে; এ সময় আরও কয়েকজনের ফোন চুরি হয়। 

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জয়পুরহাটের পাঁচবিবি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বপনের বাবা শরীফ উদ্দীন মণ্ডলের জানাজায় এ ঘটনা ঘটে।

বিকালে পাঁচবিবি থানার ওসি পলাশ চন্দ্র দেব সাংবাদিকদের বলেন, “জানাজায় হাজার হাজার মানুষের ভিড়ের মধ্যে চোরচক্র কৌশলে হুইপ মহোদয়সহ সাতজনের স্মার্ট ফোন চুরি করে বলে জানা গেছে।”

এরই মধ্যে অভিযান শুরু হয়েছে জানিয়ে ওসি বলেন, যদি আর কারও মোবাইল চুরির অভিযোগ পাওয়া যায় তাহলে সেগুলোও উদ্ধারে চেষ্টা করা হবে।

যোগাযোগ করা হলে আবু সাইদ আল মাহমুদ স্বপনের ব্যক্তিগত সহকারী ইমরুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উনারসহ (স্বপন) কয়েকজনের ফোন মিসিং হয়েছে।” 

সোমবার সন্ধ্যায় ঢাকা শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্বপনের বাবা শরীফ উদ্দীন মণ্ডল, তার বয়স হয়েছিল ৮৭ বছর।

মঙ্গলবার সকালে পাঁচবিবি শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে এবং পরে বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে তার দুই দফা জানাজা হয়। পরে শরীফ উদ্দিনকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজায় অংশ নেওয়া পাঁচবিবির জহির উদ্দিন, ক্ষেতলালের আশরাফ আলী ও কালাইয়ের আব্দুর রউফ বিকালে বিডিনিউজ টোয়েন্টিফোরকে তাদের মোবাইল চুরি যাওয়ার কথা জানান।

তারা বলছেন, হুইপসহ সাতজনের মোবাইল চুরি হয়েছে স্টেডিয়ামের প্রথম জানাজা থেকে। দ্বিতীয় জানাজা এবং দাফনের সময়ও অনেকের মোবাইল চুরি হয়েছে। চোরচক্র সবসময় সক্রিয় ছিল।