সিলেটে জামায়াতের মিছিল থেকে পুলিশে হামলার অভিযোগ

সিলেট নগরীতে জামায়াতে ইসলামীর একটি মিছিল থেকে ইট-পাটকেল নিক্ষেপে কোতোয়ালি থানার ওসিসহ দুইজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

মঙ্গলবার বেলা ২টার দিকে নগরীর জেলরোড পয়েন্টে এ ঘটনা ঘটে বলে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান।

আজবাহার আলী শেখ বলেন, গণকমিশন কর্তৃক ধর্মব্যবসায়ী হিসেবে ১১৬ জনের তালিকা প্রকাশের প্রতিবাদে দুপুরে নগরে মিছিল বের করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। মিছিলটি জেলরোডে আসার পর পুলিশি বাধার সম্মুখীন হয়।

“এ সময় জামায়াত নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। হামলায় কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদসহ দুজন আহত হন।”

এ সময় পুলিশ ধাওয়া করে জামায়াত-শিবিরের দুই নেতাকর্মীকে আটক করে বলে আজবাহার আলী জানান।

তিনি জানান, আহত পুলিশ সদস্যদের হাসপাতালে প্রাথমিক চিকৎসা দেওয়া হয়েছে। পুলিশের উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে, এ ঘটনায় জামায়াতে ইসলামী মহানগর শাখার প্রচার বিভাগ থেকে এক বিবৃতিতে তাদের শান্তিপূর্ণ মিছিল শেষে ফিরে যাওয়ার সময় পুলিশ হামলা করেছে বলে অভিযোগ করা হয়।

সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, নায়েবে আমীর মাওলান সোহেল আহমদ ও সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর নামে এই বিবৃতি পাঠানো হয়েছে।