গবেষণায় অবদানের জন্য শাবির ৩ শিক্ষককে ’ভিসি অ্যাওয়ার্ড’

গবেষণায় অবদানের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষককে 'ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।

দুই দিনব্যাপী বার্ষিক গবেষণা সম্মেলনের প্রথম দিন শনিবার তাদের নাম ঘোষণা করা হয় বলে বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন মো. রাশেদ তালুকদার জানান।

অ্যাওয়ার্ড পেয়েছেন কেমিকেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. তামিজ উদ্দিন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাকির হোসেন ও সমুদ্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সুব্রত সরকার।

ডিন রাশেদ তালুকদার বলেন, তাদের বিশ্ববিদ্যালয়ে গবেষণাকেন্দ্রের একটি পর্যালোচনা পর্ষদ আছে। তারা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের গবেষণা ও গবেষণার মান, প্রকাশিত জার্নালসহ বিভিন্ন দিক পর্যালোচনা করে আবেদনের পরিপ্রেক্ষিতে নাম সুপারিশ করেন। মূল্যায়নের পর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) তিনজনকে মনোনীত করে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ বলেন, গুণগত মান বজায় রেখে তাদের বিশ্ববিদ্যালয়ে গবেষণা চলছে। গবেষণা খাতে এ বছর বরাদ্দ আরও কয়েক গুণ বৃদ্ধি করা হচ্ছে। আগামীতে এ ধারা অব্যাহত থাকবে।