ENG
২৫ নভেম্বর ২০১৭, ১১ অগ্রহায়ণ ১৪২৪

আ. লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না: মির্জা ফখরুল

  • ঠাকুরগাঁও প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2017-05-19 20:23:14 BdST

bdnews24

আওয়ামী লীগের হাতে গণতন্ত্র লুণ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার ঠাকুরগাঁও জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্তুতিমূলক সভায় ফখরুল বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই তারা মুক্তিযুদ্ধের কথা বলে মানুষের সাথে প্রতারণা করে জনগণকে বিভ্রান্ত করে একদলীয় শাসন মানে বাকশাল প্রতিষ্ঠা করতে চায়।

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে সামনে ছিল উল্লেখ করে ফখরুল বলেন, আজ সেই আওয়ামী লীগের হাতে মুক্তিযুদ্ধের চেতনা পদদলিত হয়েছে এবং গণতন্ত্র লুণ্ঠিত হয়েছে। এছাড়াও মানুষের অধিকারগুলোকে কেড়ে নেওয়া হয়েছে।

“বাংলাদেশে রাজনৈতিক স্বার্থ ক্ষেত্রে যেটা গড়ে উঠেছে সেটা হচ্ছে যখনই যে দল ক্ষমতায় যায় তখন সে দল নির্বাচন পদ্ধতিকে নিয়ন্ত্রণ করতে চায়।”

এটা আওয়ামী লীগের ক্ষেত্রে সবচেয়ে বেশি প্রযেজ্য দাবি করে ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করেছে এবং দলীয় সরকারের অধীনে নির্বাচন ফিরিয়ে এনেছে। 

“আর আমরা দেখেছি ২০১৪ সালের ৫ই জানুয়ারি একতরফা নির্বাচনের মাধ্যমে ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে সরকার গঠন করে সেই সরকারের স্টিম রোলার জনগণের উপর দিয়ে চালিয়ে যাচ্ছে।”

বিএনপি ইতিবাচক রাজনীতি করতে চায়। বিএনপির অতীতের সমস্ত জড়তা গ্লানিকে ধুয়ে মুছে ফেলে পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে রাজনীতি করতে চায় বলে মন্তব্য করেন ফখরুল।

“সেজন্য বিএনপি ভিশন ২০৩০ ঘোষণা দিয়েছে। ভিশন ২০৩০ এর ফলে সমগ্র বাংলাদেশের মানুষ উৎসাহিতবোধ করেছে এবং তারা একটা আশার আলো দেখেতে পেয়েছে।”

একটা বৈরী প্রতিকূল অবস্থার মধ্যে আগামী ২৪ মে ঠাকুরগাঁও জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে মন্তব্য করেন ফখরুল।

খালেদা জিয়া সারাজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন এবং তার নেতৃত্বে জনগণকে ঐক্যবদ্ধ করে জনগণের সরকার প্রতিষ্ঠার শপথ নেওয়ার আহ্বান জানান নেতা-কর্মীদের প্রতি।  

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ঠাকুরগাঁও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর রহমান, সদস্য পয়গাম আলী প্রমুখ।


ট্যাগ:  ঠাকুরগাঁও জেলা  রংপুর বিভাগ