ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন কম, দুর্ভোগে যাত্রীরা

  • নারায়ণগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2018-02-08 11:47:46 BdST

bdnews24

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মামলার রায় ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ও জনমনে চাপা উত্তেজনার মধ্যে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল কমে গেছে।

এতে দূরপাল্লার যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

বৃহস্পতিবার সকাল থেকে মহাসড়কসহ বিভিন্ন সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা দেখা গেছে। চেকপোস্ট ছাড়াও বিভিন্ন স্থানে যানবাহনে যাত্রীদের তল্লাশি করতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীকে। সকাল থেকে বিজিবি, র‌্যাব ও পুলিশের টহল শুরু হয়।  

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে অন্যান্য দিনের তুলনায় কম যানবাহন চলাচল করতে দেখা গেছে। মালামাল নিয়ে নারী-পুরুষ-শিশু যাত্রীদের বিভিন্ন বাস কাউন্টারগুলোর সামনে ভিড় দেখা যায়।

চট্টগ্রামের যাত্রী মানিক সকাল ১০টার দিকে বলেন, তিনি গাড়ির জন্য ঘণ্টাখানেক যাবত দাড়িয়ে আছেন। কিন্তু কোনো গাড়ি আসছে না। এছাড়া অন্যান্য সময় মহাসড়কে গাড়ির চাপের কারণে যানজট থাকলেও পুরো মহাসড়ক ফাঁকা। অনেকক্ষণ পর অল্প কিছুক্ষণ পর কয়েক গাড়ি আসছে।

একই অবস্থার কথা জানান তানহা চৌধুরী। তিনি বলেন, মহাসড়কে গাড়ি নেই। তিনি দুই সন্তানসহ কুমিল্লায় যাবেন; কিন্তু গাড়ি পাচ্ছেন না।

নারায়নগঞ্জের সাইনবোর্ড এলাকায় অনন্যা পরিবাহনের কাউন্টারম্যান আবুল বাশার বলেন, “যাত্রী না থাকায় মহাসড়কে গাড়ির সংখ্যা কম।”

সকাল সাড়ে ১০টার দিকে প্রায় ১০ মিনিট আওয়ামী লীগ সমর্থকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় মহড়া দিয়েছেন। 

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক বলেন, “আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে টহল, চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। পুলিশ, র‌্যাবের পাশাপাশি বিজিবি টহল দিচ্ছে।”