খালেদার রায়ের পর সিলেটে আ. লীগ-বিএনপি সংঘর্ষ

  • সিলেট প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2018-02-08 15:08:46 BdST

bdnews24

খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায়ের পর সিলেটে বিএনপির ও আওয়ামী লীগের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার রায়ের পরপরই নগরীর কোর্ট পয়েন্ট ও বন্দরবাজারে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে সিলেট কোতোয়ালি থানার ওসি গৌসুল হোসেন জানান।

দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রায় আধা ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে দুইজন গুলিবিদ্ধসহ উভয়পক্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ সময় পুলিশের একটি পিকআপ ভ্যানসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রায়ের পরপরই বিএনপি নেতা-কর্মীরা আদালত এলাকা থেকে মিছিল বের করলে পুলিশ মিছিল লক্ষ্য করে ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করে। এসময় জেলা পরিষদে থাকা আওয়ামী লীগ নেতাকর্মীরা ধাওয়া দিলে সংঘর্ষে জড়ায় উভয়পক্ষ।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান দাবি করেন, রায়ের পরপরই বিএনপি-জামায়াত ও শিবির কর্মীরা অস্ত্রশস্ত্র নিয়ে জড়ো হওয়ার এবং নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছিল। আওয়ামী লীগ নেতাকর্মীরা তা প্রতিহত করার চেষ্টা করেছে।

অভিযোগ অস্বীকার করে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, বিএনপি নেতাকর্মীরা শাস্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল বের করার সময় পুলিশ গুলি শুরু করে। এরপর সশস্ত্র আওয়ামী লীগ-ছাত্রলীগ কর্মীরা মিছিলে হামলা করে।