২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

পদ্মায় স্রোত: শিমুলিয়ায় ১৬ ফেরির দুটি চলছে দিনভর

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2019-07-19 20:28:45 BdST

bdnews24

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে তীব্র স্রোতে ফেরি চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। ১৬টি ফেরি মধ্যে চারটি চলাচল করলেও দুটি ফেরিই দিনভর চলাচল করেছে। ঘাটে পার হওয়ার অপেক্ষায় রয়েছে সাত শতাধিক গাড়ি।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. নাসির চৌধুরী বলেন, শুক্রবার সকালে রো রো ফেরি এনায়েতপুরী ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের সঙ্গে পরীক্ষামূলকভাবে যুক্ত হয় ছোট ফেরি ‘ক্যামেলিয়া’ ও ‘ফরিদপুর’।

“ফরিদপুর নামের ফেরিটি শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও গাড়ি নিয়ে ছেড়ে গেলেও মাঝ পদ্মায় গিয়ে প্রচণ্ড স্রোতে আটকা পড়ে আবার ঘাটে ফিরে আসে। দুই ঘণ্টার বেশি সময় নিয়ে কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছাতে পারে ক্যামেলিয়া। ১৬টি ফেরি মধ্যে চারটি চলাচল করলেও মূলত দুটি ফেরিই দিনভর চলাচল করেছে। বাকি দুটি কখনও পদ্মা পাড়ি দিতে পেরেছে আবার কখনও পাড়ি দিতে না পেরে ঘাটে ফিরে এসেছে।”

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই ঘাট এলাকায় গাড়ির চাপ বেশি জানিয়ে তিনি বলেন, “ঘাটে পার হওয়ার অপেক্ষায় আটকা পড়েছে সাত শতাধিক বিভিন্ন প্রকার যানবাহন। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি।

“গতকালও শিমুলিয়া ঘাট এলাকায় পারের অপেক্ষায় সাত শতাধিক গাড়ি আটকা পড়েছিল। তার মধ্যে পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার ও বাসের সংখ্যাই বেশি।”

মাওয়া ট্রাফিক জোনের পরিদর্শক মো. হিলাল উদ্দিন জানান, “ঘাটের পাকিং ইয়ার্ড গাড়িতে পরিপূর্ণ। পাকিং ইয়ার্ড থেকে ট্রাকের সারি চলে গেছে মাওয়া চৌরাস্তার কাছে। স্রোতের কারণে ফেরিগুলো ঠিকমত চলাচল করতে না পারায় এ জ্যাম সৃষ্টি হয়েছে।”


ট্যাগ:  মুন্সীগঞ্জ জেলা  ঢাকা বিভাগ