২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

নারায়ণগঞ্জে আলিফ হত্যায় একজনের মৃত্যুদণ্ড

  • নারায়ণগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2019-07-22 20:40:29 BdST

bdnews24

নারায়ণগঞ্জ শহরের চার বছরের শিশু শিহাবউদ্দিন আলিফ হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড হয়েছে।

সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক আনিসুর রহমান এগারো মাসের মধে্যে এ মামলার রায় ঘোষণা করেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডিত অহিদুল ইসালম অহিদুল্লাহ (ঘটনার সময় বয়স ২১) নোয়াখালী জেলার চরজব্বার ইউনিয়নের চর হাসান এলাকার মাকসুদ মিয়ার ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৬ অগাস্ট শহরের জল্লারপাড় এলাকায় বাড়ির সামনে দুপুরে খেলা করার সময়ে নিখোঁজ হয় আলিফ। বিকাল ৫টার দিকে প্রতিবেশী আলী খোকনের বাড়ির নিচতলার ভাড়াটের তালাবদ্ধ কক্ষে তার বস্তাবন্দি লাশ পাওয়া যায়। নিহত আলিফের দুই হাত বাঁধা ও মুখে রুমাল গোঁজা ছিল। শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নও ছিল।

এর একদিন আগে দেশে আসা আলিফের বাবা সৌদি আরব প্রবাসী আলমগীর হোসেন বাদী হয়ে পরদিন (১৭ অগাস্ট) সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

নারায়ণগঞ্জ আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন বলেন, ৩১ অগাস্ট অহিদকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে গ্রেপ্তার করা হয়। ১ সেপ্টেম্বর তিনি নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আফতাবুজ্জামানের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

অহিদের জবানবন্দির বরাত দিয়ে পিপি বলেন, “অহিদ ছিলেন রাজমিস্ত্রি। তার অর্থের প্রয়োজন ছিল বিধায় আলিফকে অপহরণ করেছিল। কিন্তু পরে জানাজানি হওয়ার ভয়ে সে আলিফকে হত্যা করে লাশ বস্তায় ভরে রেখে পালিয়ে গিয়েছিল।”

নিহত আলিফের মা সালমা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, “আমি এই রায়ে সন্তুষ্ট। দ্রুত ফাঁসি কার্যকরের দাবি জানাচ্ছি।”


ট্যাগ:  ঢাকা বিভাগ  নারায়ণগঞ্জ জেলা