২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

কিশোরগঞ্জে দুদলের সংঘর্ষে গুলিতে ২ যুবক নিহত

  • কিশোরগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2019-08-14 20:08:27 BdST

bdnews24
জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় দুদল গ্রামবাসীর সংঘর্ষের মধ্যে গুলিতে দুই যুবক নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত ১৫ জন।

বুধবার সকালে মাইজচর গ্রামের শ্যামপুর পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ওই গ্রামের রাফাত আলীর ছেলে ফোরকান মিয়া (২৮) এবং আব্দুল কাদিরের ছেলে শরীফ মিয়া (৩৫)। তারা সম্পর্কে চাচাত ভাই।

স্থানীয়রা জানান, মাইজচর শ্যামপুর পাড়ার মুন্সি বাড়ি ও বাক্কার মেম্বার গোষ্ঠীর লোকজনের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এলাকাবাসীর বরাত দিয়ে বাজিতপুর থানার ওসি খলিলুর রহমান পাটোয়ারী বলেন, সকালে মাইজচর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার বাক্কার মিয়ার ভাই চাল ব্যবসায়ী মওলা ধান কেনার কাজ শেষে বাড়ি ফেরার পথে মুন্সি বাড়ি গোষ্ঠীর ফারুক ও তার ভাই আনিস তাকে ধরে মারধর করেন।

ওসি বলেন, খবর পেয়ে বাক্কার মেম্বার পক্ষের লোকজন ঘটনাস্থলে গেলে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে একটি পক্ষ গুলি চালালে বাক্কার মেম্বারের পরিবারের সদস্যসহ অন্তত ২০ জন আহত হন।

তিনি বলেন, আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শরীফ ও ফোরকানকে মৃত ঘোষণা করেন। অপর আহতদের দুই হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অন্য গুলিবিদ্ধরা হলেন শাহ জামাল (৩৫), শাফায়াত উল্লাহ (১৮), আজিজুর রহমান (১৫), মো. জালাল মিয়া (৫০), স্বপন মিয়া (২৬), সালমা বেগম (৩৮), নীলা (১৩), নূর আলম (২৬), তৌহিদ মিয়া (৪০), আফিয়া খাতুন (৫৫), শাফায়াত উল্লাহ -২ (২০), স্বপন মিয়া-২ (৩০), কামাল মিয়া (৩৫), রহিমা বেগম (৫০), মুর্শিদ মিয়া (৪৮)।

ওসি খলিলুর আরও জানান, জোড়াখুনের ঘটনায় এখনও থানায় মামলা দায়ের হয়নি। আগামীকাল কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে দুই মৃতদেহের ময়নাতদন্ত করা হবে।

হত্যাকারীরা গা ঢাকা দেওয়ায় এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে তিনি জানান।

দুপুরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিহত দুই যুবকের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে পুলিশ।

সুরতহাল প্রতিবেদন তৈরির পর পুলিশের এক কর্মকর্তা বলেন, ফোরকানের শরীরে ৩১টি ও শরীফের শরীরে ১৪টি স্থানে ছররা গুলি বিঁধেছে। দুজনের বুক, মাথা ও হাতে এসব গুলি লেগেছে। ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়েছে।  


ট্যাগ:  ঢাকা বিভাগ  কিশোরগঞ্জ জেলা