২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

ডাকসু ভিপি নুরের উপর হামলা পটুয়াখালীতে

  • পটুয়াখালী প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2019-08-14 20:20:50 BdST

bdnews24
ফাইল ছবি

ঢাকার বাইরে আবারও হামলার শিকার হলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। এবার হামলা হয়েছে তার পৈত্রিক এলাকা পটুয়াখালীতে।

বুধবারের এই হামলার জন্যও ছাত্রলীগকে দায়ী করেছেন নুরের সঙ্গীরা। তবে আওয়ামী লীগের ছাত্র সংগঠনটির স্থানীয় নেতারা এই অভিযোগ অস্বীকার করেছেন।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনের নেতা নুর ছয় মাস আগে ছাত্রলীগের প্রার্থীকে হারিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নির্বাচিত হওয়ার পর বিভিন্ন জেলায় কয়েকবার হামলার শিকার হন।

বুধবার দুপুরে গলাচিপা উপজেলার উলানিয়া বন্দরে হামলার মুখে পড়েন নুর। এতে তিনিসহ অন্তত পাঁচজন আহত হন বলে তার সঙ্গীরা জানান।

গলাচিপা থানার ওসি আখতার মোর্শেদ সাংবাদিকদের বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নূরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে গ্রামের বাড়ি চরবিশ্বাস পাঠিয়ে দিয়েছে।

নুরের সঙ্গীরা বলেন, চরবিশ্বাস থেকে ট্রলারে বদনাতলী ঘাটে আসেন নুর ও তার সঙ্গীরা। সেখান থেকে কয়েকটি মোটর সাইকেলে বন্ধুদের নিয়ে দশমিনায় বোনের বাড়ি যাওয়ার জন্য রওনা হন তারা। উলানিয়া বন্দরের চৌরাস্তায় পৌঁছলে একদল যুবক দেশি অস্ত্র-শস্ত্র নিয়ে নুরের মোটরসাইকেল বহরে হামলা চালায়।

হামলার মুখে নুর ও তার কয়েকজন সঙ্গী কাছের একটি ঘরে ঢুকে পড়েন। হামলাকারীরা তাদের ঘিরে রাখে। এএসপি সার্কেল মো. হাফিজুর রহমান ও গলাচিপা থানার ওসি আখতার মোর্শেদ ঘটনাস্থলে গিয়ে নুরকে উদ্ধার করেন।

নুরের মোবাইলে ফোন করা হলে তার বন্ধু ও সফরসঙ্গী সোহরাওয়ার্দী কলেজের একাউন্টিং বিভাগের শিক্ষার্থী রুবেল সাংবাদিকদের বলেন, “নুর অসুস্থ, কথা বলতে পারছে না। আমরা উলানিয়া বন্দরে পৌঁছলে আমাদের ওপর ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়।”

এ বিষয়ে গলাচিপা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ আসিফ সাংবাদিকদের বলেন, “আমরা নুরের আহত হওয়ার খবর শুনে ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশকে সহযোগিতা করে তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। এ ঘটনার সাথে ছাত্রলীগ বা দলীয় কেউ জড়িত নয়।”

ওসি আখতার মোর্শেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুপুরে নুর তার বোনের বাড়ি দশমিনায় যাচ্ছিলেন। এ সময় দশমিনার বিপরীত দিক গলাচিপা থেকে আওয়ামী লীগ নেতাকর্মীরা পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্যের বাড়িতে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে যাচ্ছিলেন।

“পথে উলানিয়া বাজারে পৌঁছলে দুই দিক থেকে নেতাকর্মীর গাড়ি আসতে দেখে নুরের গাড়িবহরের লোকজন ভয়ে পালানোর চেষ্টা করে। এ সময় হয়ত পড়ে গিয়ে নুর আহত হয়েছেন।

“খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধারের পর নুর অসুস্থ বোধ করলে আমরা গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।”


ট্যাগ:  বরিশাল বিভাগ  পটুয়াখালী জেলা