‘আগের খুনের বিচার হয়নি বলে একের পর এক খুন’

  • নারায়ণগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2019-10-11 22:27:02 BdST

bdnews24
নিহত আবরার ফাহাদ

আগের সব হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে হচ্ছে বলে মত এসেছে নারায়ণগঞ্জের ত্বকী মঞ্চ আয়োজিত এক অনুষ্ঠানে।

অনুষ্ঠানে খেলাঘর নারায়ণগঞ্জের সভাপতি রথিন চক্রবর্তী বলেন, “আগের সব হত্যাকাণ্ডের বিচার হয়নি বলেই একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে । নারায়ণগঞ্জের ত্বকীকে যেভাবে হত্যা করা হয়েছে আবরারকেও একইভাবে হত্যা করা হয়েছে।”

শুক্রবার বিকালে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনারে আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই সমাবেশের আয়োজন করে ত্বকী মঞ্চ।

ত্বকী নারায়ণগঞ্জ শহরের এবিসি স্কুলের ‘এ’ লেভেল শিক্ষার্থী ছিল। ২০১৩ সালের ৬ মার্চ শহরের শায়েস্তা খান সড়কের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। এর দুই দিন পর শহরের চারার গোপ এলাকায় কুমুদিনী খালে তার লাশ মেলে।

হত্যাকাণ্ডের পর থেকে তার বাবা রফিউর রাব্বি বিচার দাবিতে ত্বকী মঞ্চ গঠন করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

সমাবেশে রফিউর রাব্বি বলেন, “ভিন্নমত নিষ্ঠুরভাবে দমনের জ্বলন্ত উদাহরণ হচ্ছে আবরার হত্যা। আবরারের ওপর যখন টর্চার চলছিল তখন সে তিনবার প্রস্রাব করেছে। দুইবার বমি করেছে। অথচ বিশ্ববিদ্যালয়ের কেউ তা দেখল না।”

সমাবেশে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান, বাসদ নেতা আবু নাঈম খান বিপ্লব, সমমনা সংগঠনের সভাপতি দুলাল সাহা, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, ন্যাপ নারায়ণগঞ্জের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জের সমন্বয়ক তরিকুল সুজন বক্তব্য দেন।

বক্তারা অবিলম্বে আরবার ও ত্বকীসহ সব হত্যাকাণ্ডের বিচার দাবি করেন। সমাবেশ শেষে তাদের বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে গত রোববার রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়।