পিরোজপুরে সনাকের তথ্যমেলায় অবৈধ বিদ্যুৎ সংযোগ

  • পিরোজপুর প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-01-02 17:28:03 BdST

bdnews24

পিরোজপুরে সচেতন নাগরিক কমিটি সনাকের তথ্যমেলায় অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেওয়া হয়েছে।

‘তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার; তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি’ স্লোগান নিয়ে জেলা শহরের টাউন ক্লাব প্রাঙ্গণে বুধবার সকালে দুই দিনের এই মেলা শুরু হয়।

সনাক আয়োজিত এই মেলায় সহযোগিতা দিচ্ছে জেলা প্রশাসন।

মেলায় বিদ্যুৎ ব্যবহার সম্পর্কে পিরোজপুর ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মো. খালীদুল ইসলাম খান বলেন, “তথ্যমেলার জন্য অস্থায়ী বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করা হয়েছিল। তবে মেলা শুরুর আগে তারা কোনো প্রকার যোগাযোগ করেনি। আমাদের অফিস থেকেও কোনো সংযোগ দেওয়া হয়নি। বুধবার কোনো মিটার ছাড়া তারা নিজেরাই বিদ্যুৎ সংযোগ নিয়ে ব্যবহার করে।”

এ বিষয়ে পিরোজপুর সনাকের সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ খান বলেন, “আমরা বিদ্যুৎ সংযোগ পাওয়ার জন্য ওজোপাডিকো কার্যালয়ে আবেদন করেছি। কিছু টাকাও দিয়েছি। কিন্তু তারা বিদ্যুতের মিটার লাগিয়ে দিয়ে যায়নি।”

তবে কিভাবে বুধবার তথ্যমেলায় বিদ্যুৎ ব্যবহার করা হয়েছে এমন প্রশ্নের তিনি কোনো উত্তর দেননি। তবে ওই দিন ব্যবহৃত বিদ্যুতের দাম পরিশোধ করে দেওয়া হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। তবে বৃহস্পতিবার বিকালে মেলায় মিটার বসিয়ে দেয় ওজোপাডিকোর লোকজন।

তথ্য অধিকার আইন-২০০৯ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে সাধারণ জনগণকে অবহিত করার এই মেলা আয়োজন করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

মেলায় ১৬টি সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি চারটি বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলার সময় বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।


ট্যাগ:  পিরোজপুর জেলা  বরিশাল বিভাগ