গাইবান্ধায় একজনের মনোনয়নপত্র বাতিল

  • গাইবান্ধা প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-02-23 20:54:14 BdST

bdnews24
মনোনয়নপত্র জমা দিচ্ছেন কৃষক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক উম্মে কুলছুম স্মৃতি

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর ও পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচনে একজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

দলীয় প্রধানের প্রত্যায়ন না থাকায় রোববার যাচাইবাছাইকালে জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সদস্য মনজুরুল হক সাচ্ছার মনোনয়নপত্র বাতিল করা হয়।

রিটানিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, মনজুরুল হক সাচ্ছা জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু দলীয় প্রার্থী হওয়ার বিষয়ে দলের প্রধানের লিখিত কোনো কাগজপত্র জমা দেননি।

“তাই রোববার যাচাই-বাছাই শেষে দলীয় প্রধানের প্রত্যায়ন না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।”

তিনি আরও জানান, উপ-নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাসদ ও জাতীয় পার্টির মোট পাঁচজন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল হলো।

বর্তমানে চারজন প্রতিদ্বন্দ্বিতায় আছেন।

এরা হলেন- বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, জেলা বিএনপি সভাপতি মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির এই আসনের সাবেক সাংসদ প্রয়াত টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর ছেলে মইনুল রাব্বী চৌধুরী ও জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি।

২০১৯ সালের ২৭ ডিসেম্বর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারের মৃত্যুর পর নির্বাচন কমিশন এ আসনটি শূন্য ঘোষণা করে। গত ৬ ফেব্রুয়ারি এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল গত ১৯ ফেব্রুয়ারি, রোববার মনোনয়নপত্র বাছাই করা হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৯ ফেব্রুয়ারি শনিবার, প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ১ মার্চ এবং ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে ২১ মার্চ।

সাদুল্লাপুরে ১১টি ইউনিয়ন, পলাশবাড়ী পৌরসভা ও পলাশবাড়ী উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে।


ট্যাগ:  রংপুর বিভাগ  গাইবান্ধা জেলা