ডাকাতি করতে গিয়ে গুলি করে হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড

  • চাঁদপুর প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-02-24 17:17:07 BdST

bdnews24

১৩ বছর আগে চাঁদপুরে একটি বাড়িতে ডাকাতি করতে গিয়ে গুলি করে হত্যা করার দায়ে একজনকে মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুজিবুর রহমানের বাড়ি শাহরাস্তি উপজেলার খেড়িহর পূর্ব পাড়ায়।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- উপজেলার খেড়িহর গ্রামের আবুল কাশেম, আনোয়ার হোসেন, মাহবুবুর রহমান ও কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার নর পাইয়া পূর্ব পাড়ার শাহ আলমের ছেলে কামাল।

রায় ঘোষণার সময় মাহবুবুর ও কামাল আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছে।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আমান উল্যাহ বলেন, মামলায় সাজার পাশাপাশি বিচারক প্রত্যেক আসামিকে দশ হাজার টাকা অর্থদণ্ডও দিয়েছেন।এর মধ্যে কাশেমকে পৃথক ধারায় দশ সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা দেওয়া হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, ২০০৭ সালের ২৬ জানুয়ারি রাতে উপজেলার খেড়িহর গ্রামের মো. ফারুকের ঘরে একদল মুখশধারী ডাকাত অস্ত্র নিয়ে ডাকাতি করতে যায়। ওই সময় ঘরে থাকা লোকজন টের পেয়ে চিৎকার করে।

এ সময় বাড়ির সদস্য বুদরুছ ঘরের দরজা খুলে বের হলে ডাকাতরা তাকে লক্ষ্য করে গুলি করলে তিনি মারা যান। পরে ডাকাতরা ঘরে ঢুকে স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্র লুট নিয়ে যায়।

এ ঘটনায় বুদরুছের ছেলে তাজুল ইসলাম বাদী হয়ে শাহরাস্তি থানায় মামলা দায়ের করেন।

তদন্ত শেষে শাহরাস্তি থানার তৎকালীন পুলিশ পরিদর্শক মো. নুরুল আফসার ভুঁইয়া ২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর আদালতে ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করলে এ মামলার বিচার কাজ শুরু হয়।

পিপি আমান জানান, অভিযোগ প্রমাণিত না হওয়ায় আবুল খায়ের নামে এক আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে।


ট্যাগ:  চট্টগ্রাম বিভাগ  চাঁদপুর জেলা