সাংবাদিককে ‘প্রাণনাশের হুমকি’ সরিষাবাড়ী মেয়রের

  • জামালপুর প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-02-26 21:29:29 BdST

bdnews24
দলীয় লোকজনের সঙ্গে মেয়র রুকুনুজ্জামান রোকন (মাঝে কালো টি-শার্ট পরা)

জামালপুরের সরিষাবাড়ী পৌর মেয়র রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে স্থানীয় দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার নিরাপত্তা চেয়ে সরিষাবাড়ী প্রতিনিধি দৈনিক মানবকণ্ঠের জাকারিয়া জাহাঙ্গীর ও দৈনিক সমকালের সোলায়মান হোসেন থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেছেন।

জাকারিয়া জাহাঙ্গীর অভিযোগ করেন, গত ৪ ফেব্রুয়ারি দৈনিক মানবকণ্ঠে ‘সরিষাবাড়ীতে নিজের পুকুরে সরকারি অর্থে পার্ক নির্মাণ: উন্নয়নের চেয়ে সৌন্দর্যবর্ধনে ব্যস্ত মেয়র’ শীর্ষক সংবাদ প্রকাশ হয়।

এরপর মেয়র রুকুনুজ্জামান তার অনুসারীদের দিয়ে জাকারিয়া জাহাঙ্গীর ও সোলায়মান হোসেন হরেকের বিরুদ্ধে ফেইসবুকে অশালীন মন্তব্য করেন এবং মামলায় ফাঁসানো ও প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ করেন জাহাঙ্গীর।

তিনি অভিযাগে আরও বলেন, রোববার রাত ৯টা ১৫ মিনিটে মেয়র রোকন আরামনগর বাজারে জাকারিয়া জাহাঙ্গীরের কার্যালয়ের সামনে ও মহিলা কলেজ মোড়ে দলবল নিয়ে শটগান উঁচিয়ে মহড়া দেন।

কার্যালয়ের সামনে চিৎকার করে বলেন- ‘ওরে পাইলে গুলি করে মাথার খুলি উড়িয়ে দেব, নয়ত যেকোনোভাবে সাইজ করে জীবনের তরে শিক্ষা দেব’।

এদিকে, বুধবার দৈনিক সমকালে ‘পৌর মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এরপর বুধবার সকাল সাড়ে ১১টায় কয়েকজন সাংবাদিক শিল্পকলা একাডেমির সামনের মোড়ে চা পান করার সময় মেয়রের দেহরক্ষী এনামুল হক সমকাল সাংবাদিক সোলায়মান হোসেন হরেককে হুমকি দেন।

“তিনি বলেন- সিরাজগঞ্জে মেয়রের গুলিতে সমকালের এক সাংবাদিক মারা গেছে, সরিষাবাড়ীতেও কি এমন নজির ঘটাতে হবে?”

একথা বলেই তিনি স্থান ত্যাগ করে পৌরসভায় বসা মেয়রের কাছে চলে যান বলে সোলায়মান হোসেন অভিযোগে উল্লেখ করেন।

মেয়র ও দেহরক্ষীর হুমকির পর বুধবার দুপুরে সমকাল প্রতিনিধির কার্যালয়ে সাংবাদিকদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় এ ঘটনার নিন্দা এবং বিচার দাবি করেন সাংবাদিকরা।

সরিষাবাড়ী থানার ওসি মাজেদুর রহমান বলেন, “পৌর মেয়র কর্তৃক সাংবাদিককে হুমকির ঘটনায় দুটি লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ সুপারের সাথে কথা বলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এ বিষয়ে কথা বলতে সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকনের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

তবে বুধবার দুপুরে রুকুনুজ্জামান রোকন তার ফেইসবুকে পৌরবাসীর উদ্দেশে লেখেন, পৌরসভার উন্নয়ন ব্যাহত করার জন্য তার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করা হয়েছে। এ ব্যাপারে তিনি আইনগত ব্যবস্থা নেবেন বলেও স্ট্যাটাসে উল্লেখ করেছেন।

এদিকে, সরিষাবাড়ীর দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে জামালপুর প্রেসক্লারের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান।

তারা ঘটনার তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা এবং স্থানীয় সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।


ট্যাগ:  ময়মনসিংহ বিভাগ  জামালপুর জেলা