কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত

  • কক্সবাজার প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-03-09 15:26:09 BdST

bdnews24

কক্সবাজারের উখিয়ায় বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত হয়েছে; এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও ইয়াবা উদ্ধার হয়েছে।

সোমবার ভোররাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের রহমতের বিল সীমান্তে এ ঘটনা ঘটে বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমদ।

নিহত মো. জুবায়ের মিয়া (২২) টেকনাফের লেদা নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকের ২৩৮ নম্বর কক্ষের বাসিন্দা মৃত ইউনুস আলীর ছেলে।

লে. কর্নেল আলী হায়দার বলেন, সোমবার ভোররাতে মিয়ানমার থেকে উখিয়ার রহমতের বিল সীমান্ত দিয়ে ইয়াবার বড় একটি চালান আসার খবর পেয়ে বিজিবির একটি দল অবস্থান নেয়।

“এক পর্যায়ে সীমান্ত পেরিয়ে আসা ৪/৫ জন সন্দেহভাজন লোককে থামার নির্দেশ দেয় বিজিবির সদস্যরা। হঠাৎ তারা বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে ওই লোকগুলো সীমান্ত পার হয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।”

গোলাগুলি থামার পর ঘটনাস্থলে গুলিবিদ্ধ একজনকে পাওয়া যায়। ঘটনাস্থলে তল্লাশি ২০ হাজার ইয়াবা, দেশে তৈরি একটি লম্বা বন্দুক ও দুইটি গুলি পাওয়া যায় বলে জানান তিনি।

এতে বিজিবির এক সদস্য আহত হয়েছে উল্লেখ করে বিজিবির এ অধিনায়ক জানান, আহতদের উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ বক্তিকে মৃত ঘোষণা করেন।

পরে হাসপাতালে তার লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

উখিয়া থানা ওসি মর্জিনা আক্তার বলেন, বেলা ১২টার দিকে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


ট্যাগ:  কক্সবাজার জেলা  চট্টগ্রাম বিভাগ