গাইবান্ধা-বাগেরহাটে নৌকার প্রার্থী জয়ী ঘোষিত

  • গাইবান্ধা ও বাগেরহাট প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-03-22 01:07:48 BdST

বাগেরহাট ও গাইবান্ধায় জাতীয় সংসদের উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বলে ঘোষণা করা হয়েছে।

শনিবার ঢাকা-১০ আসনের পাশাপাশি এ দুই আসনেও নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে একই দিনে ঢাকায় খুব কম ভোট পড়লেও এ দুই আসনে বিপুল ভোট পড়েছে বলে জানানো হয়েছে।

রাত সাড়ে ১০টায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৪ আসনের রিটার্নীং কর্মকর্তা ইউনুচ আলী তার কার্যালয় থেকে এ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. আমিরুল আলম মিলনকে বিজয়ী ঘোষণা করেন।

তিনি নৌকা প্রতীক নিয়ে এক লাখ ৮২ হাজার ৭৪৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী সাজন কুমার মিস্ত্রী পেয়েছেন ৩ হাজার ৭৪৪ ভোট।

“তিন লাখ ১৬ হাজার ৫১০ জন ভোটারের এ আসনে ৫৯ দশমিক শূন্য তিন শতাংশ ভোট পড়েছে।”

আর গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতিকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

গাইবান্ধা জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মাহাবুবুর রহমানের জানান, নৌকার প্রার্থী দুই লাখ এক হাজার ৪৮২ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক পেয়েছেন ৪১ হাজার ৪০৮ ভোট।

উত্তাপহীন এসব উপ-নির্বাচনে ভোটারদের তেমন উপস্থিতি লক্ষ্য করেননি প্রত্যক্ষদর্শীরা। এই দুই আসনে ব্যালটে সিল মেরে ভোটদানের ব্যবস্থা ছিল।

অন্যদিকে, ঢাকা-১০ আসনে ইভিএম মেশিনে দেওয়া ভোটে এসেছে ভিন্ন চিত্র। সেখানে মাত্র ১৫ হাজার ৯৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।

ঢাকার এ আসনে ৩ লাখ ২১ হাজার ২৭৫ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৬ হাজার ৯৬৫ জন।


ট্যাগ:  গাইবান্ধা সদর উপজেলা  খুলনা বিভাগ  রংপুর বিভাগ  গাইবান্ধা জেলা  বাগেরহাট জেলা