করোনাভাইরাস: কালকিনির সীমানায় সড়ক বন্ধ

  • মাদারীপুর প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-03-24 13:11:18 BdST

bdnews24

করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে মাদারীপুরের কালকিনি উপজেলার সীমান্তের বরিশালের সংযোগ সড়কগুলো বন্ধ করেছে দিয়েছে উপজেলা প্রশাসন।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, তার উপজেলায় সোমবার সন্ধ্যা থেকে দোকানপাট বন্ধ ও প্রয়োজন ছাড়া মানুষকে ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা এবং পাশ্ববর্তী বরিশাল জেলার গৌরনদী উপজেলার সঙ্গে সীমান্তের বিভিন্ন পথগুলো আটকে দেওয়া হয়েছে।

তিনি বলেন, “দুই জেলার বাসিন্দাদের কাউকেই ঢুকতে দেওয়া হচ্ছে না। ”

এদিকে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বৃহস্পতিবার বিকাল থেকে মাাদারীপুরের শিবচর উপজেলা অবরুদ্ধ করে দেয় প্রসাশন। উপজেলায় ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া সব ধরনের দোকান, গণপরিবহন, বিয়ে, মাহফিল, রাজনৈতিক সমাবেশসহ সব ধরনের গণজমায়েত ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। সোমবার শিবচরের সঙ্গে ফরিদপুরের পাঁচ ইউনিয়নে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আসাদুজ্জামান জানান, মাদারীপুরের শিবচরে চিহিৃত এলাকার হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসী ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাবার, ওষুধসহ বিভিন্ন উপকরণ সোমবার বিকাল থেকে পৌছে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। যা অব্যাহত থাকবে মঙ্গলবার পর্যন্ত।

“এ পর্যন্ত প্রায় ৮০০ পরিবারকে খাবার সহায়তা দেওয়া হয়েছে।”

এছাড়া করোনা ঝুঁকি চিহ্নিত বাড়িগুলোতে পুলিশ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হোম কোয়ারেন্টিন লিখে স্টিকার ও লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় উপজেলায় গণজমায়েত বন্ধের নির্দেশ যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে জেলার সব জায়গায় এ বিষয়ে মাইকিং করে জনগণকে অবহিত করা হয়েছে।

এছাড়া বিদেশ ফেরতদের বাড়িতে হোম কোয়ারেন্টিন লিখে স্টিকার ও লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।


ট্যাগ:  বরিশাল জেলা  বরিশাল বিভাগ