সুনামগঞ্জের পাঁচটি প‌ত্রিকার প্রকাশনা স্থ‌গিত

  • সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-03-26 00:13:24 BdST

bdnews24

নভেল ক‌রোনাভাইরাসের প্রভা‌বে দে‌শের বি‌ভিন্ন জায়গার মত সুনামগ‌ঞ্জেও সংবাদপত্র প্রকাশনা স্থ‌গিত করা হ‌চ্ছে।

২৬ মার্চ থেকে এ জেলার পাঁচ‌টি প‌ত্রিকার প্রিন্ট ভার্সন প্রকাশ স্থ‌গিত ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

প‌ত্রিকাগুলো হচ্ছে দৈ‌নিক সুনামগ‌ঞ্জের খবর, দৈ‌নিক সুনামকণ্ঠ, দৈ‌নিক সুথনামগ‌ঞ্জের সময়, দৈ‌নিক আজ‌কের সুনামগঞ্জ ও দৈ‌নিক সুনামগঞ্জ প্রতি‌দিন।  ত‌বে এসব প‌ত্রিকার অনলাইন ভার্সন চালু থাক‌বে ব‌লে জানানো হয়েছে।

‌দৈ‌নিক সুনামগ‌ঞ্জের সময়ের সম্পাদক সে‌লিম আহমদ তালুকদার বলেন, অনাকাঙ্খিত এ পরিস্থিতিতে পত্রিকাটি সাময়িক বন্ধ রাখার জন্য আমাদের সব পাঠক, বিজ্ঞাপনদাতা, এজেন্ট ও শুভানুধ্যায়ীদের কাছে দুঃখ প্রকাশ করছি।

“দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে দৈনিক সুনামগঞ্জের সময় যথারীতি প্রকাশিত হবে।”

‌দৈ‌নিক আজকের সুনামগঞ্জ প‌ত্রিকার সম্পাদক আবেদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের পত্রিকার সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা পরিশোধ করে ছুটি দেওয়া হয়েছে। তাই আজ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত পত্রিকা প্রকাশিত হবে না। আগামী ৫ এপ্রিল থেকে যথারীতি পত্রিকা প্রকাশিত হবে।

“কর্মকর্তা-কর্মচারীদের সবার সুরক্ষার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

‌দৈ‌নিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পঙ্কজ কা‌ন্তি দে বলেন, করোনাভাইরাস সংক্রান্ত বৈশ্বিক মহাদুর্যোগের প্রেক্ষিতে ২৬ মার্চ থেকে দৈনিক সুনামগঞ্জের খবরের প্রিন্ট ভার্সন বের হচ্ছে না, অফিস ও ছাপাখানা বন্ধ থাকবে।

পরিস্থিতি পর্যবেক্ষণ করে এ ছুটি বাড়ানোর প্রয়োজন হলে সময়মত সিদ্ধান্ত জানানো হবে। তবে এ সময়ে পাঠকদের জন্য অনলাইন ভার্সন আপডেট করা হবে বলেও জানান তিনি।

‌দৈ‌নিক সুনামকণ্ঠ সম্পাদক বিজন সেন রায় বলেন, করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতির কারণে ২৬ মার্চ থেকে দৈনিক সুনামকণ্ঠর প্রকাশনা আপাতত স্থগিত থাকবে। তবে সীমিত আকারে অনলাইন সংস্করণ চালু রাখা হবে।

“পরবর্তীতে পরিস্থিতি বিবেচনা করে দৈনিক সুনামকণ্ঠ যথারীতি প্রকাশ হবে বলে জানান তিনি।

এর আগে বিভাগীয় শহর সিলেট থেকে প্রকাশিত সংবাদপত্রগুলোর সম্পাদকরা তাদের পত্রিকা প্রকাশ না করার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন।


ট্যাগ:  সুনামগঞ্জ জেলা  সিলেট বিভাগ