চাঁদপুর প্লাস্টিকের গুদামে অগ্নিকাণ্ড

  • চাঁদপুর প্রতিনিধ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-03-26 12:50:48 BdST

bdnews24

চাঁদপুরে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে পুরাতন বোতল ও বিভিন্ন প্লাস্টিক জাতীয় মালামালের গুদাম।

ঘটনাটি ঘটেছে বুধবার রাতে চাঁদপুর শহরের স্ট্যান্ড রোডেস্থ ৫নং ঘাট ডাকাতিয়া নদীর পশ্চিম পাড়ে একটি গুদামে।

চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, কীভাবে আগুনের লাগল তা এখনও বলা যাচ্ছে না। তদন্ত করে জানানো যাবে।

“আমরা বুধবার রাত পৌনে ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিস নতুন বাজার ও পুরানবাজার এলাকার পাঁচটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।”

তিনি জানান, আগুনে দেড়শ থেকে দুইশ’ ফুট একটি সেমি পাকা লম্বা টিনশেড ঘর পুড়ে যায়।  ওই ঘরের ভেতরে পুরাতন বোতল ও বিভিন্ন প্লাস্টিক জাতীয় মালামাল ভর্তি ছিল। সেগুলোতে আগুন লেগে এ অগ্নিকাণ্ড ঘটেছে।

৫নং ঘাট এলাকার বাসিন্দা ইব্রাহীম বেপারী জুয়েল সাংবাদিকদের জানান, এলাকার জয়নাল আবেদীন মিয়া নামের এক ব্যক্তির কাছ থেকে স্থানীয় নূর আলম একটি অটো গ্যারেজের জন্য এই গুদাম ভাড়া নেন। কিন্তু নূরে আলম অটো গ্যারেজ না বানিয়ে মামুন মুন্সী নামে জনৈক ব্যক্তিকে পুরাতন প্লাস্টিকের বোতলসহ বিভিন্ন ‘ভাঙারির’ মালামাল রাখার গুদাম হিসেবে ভাড়া দেন।

অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে যাওয়া স্থানে কোনো বিদ্যুৎ সংযোগ ছিল না। ধারণা করা হচ্ছে, আগুনে পুড়ে যাওয়া গুদামের পাশের পরিত্যক্ত খালি জায়গায় মাদকসেবীরা নেশা করে আগুনের কোনো কিছু ফেলে যাওয়ায় এ আগুনের সূত্রপাত হয়েছে।


ট্যাগ:  চট্টগ্রাম বিভাগ  চাঁদপুর জেলা