টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

  • টাঙ্গাইল প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-03-26 13:34:25 BdST

bdnews24

করোনাভাইরাসের ঝুঁকি নিয়েই ঘরে ফিরছে হাজারো মানুষ। ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার ভোররাত থেকে বঙ্গবন্ধুসেতু পূর্ব পার থেকে এলেঙ্গার পৌংলী পর্যন্ত অন্তত ১৫ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন এলেঙ্গাতে দায়িত্বরত টাঙ্গাইল ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর শহিদুল ইসলাম।

তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে বলেন এ পুলিশ কর্মকর্তা।

ইন্সপেক্টর শহিদুল ইসলাম জানান, করোনাভাইরাসের কারণে সরকারের সাধারণ ছুটি ঘোষণার পর থেকেই এই মহাসড়কে বাড়তে থাকে গাড়ির চাপ। ফলে গত তিনদিন ধরে প্রায়ই গাড়ির চাপ সৃষ্টি হচ্ছে। অপরদিকে মির্জাপুরের কয়েকটি স্থানে মেরামতের কাজ চলমান থাকায় এবং গাড়ি বিকল হওয়ায় এই অনাকাঙ্খিত যানজটের সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধুসেতু এলকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর ইফতেখার নাসির বলেন, “মহাসড়কটিতে আজ বৃস্পতিবার যাত্রীবাহী বাসের চেয়ে ট্রাকের সংখ্যাই বেশি। তারপরে আবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সেতু বন্ধ থাকায় সেতু দিয়ে সিরাজগঞ্জের দিকে যানবাহন টানতে না পারায় যানজট দীর্ঘ হয়েছে।”

এদিকে দূরপাল্লার বাস বন্ধ থাকায় যাত্রীরা করোনাভাইরাস আতঙ্কের কথা চিন্তা না করেই ট্রাকে ও পিকআপভ্যানে জীবনের ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছে বলে জানান তিনি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান জানিয়েছেন, সরকারি ছুটি ঘোষণার কারণে ঘরমুখো মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এছাড়াও দূরপাল্লার বাস বন্ধ থাকায় মহাসড়কে বাসের চেয়ে ট্রাকের সংখ্যা বেশি। ফলে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।

তবে যানজট নিরসনে কাজ করছে পুলিশ। খুব দ্রুত যানচলাচল স্বাভাবিক হবে বলে জানান ওসি আইয়ুবুর।

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার টানা ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করে ঘরে থাকার নির্দেশ দিয়েছে। এ নির্দেশ অমান্যকারীদের আইন অনুযায়ী সাজা দেওয়া হবে বলেও হুঁশিয়ার করেছে সরকার। এরই মধ্যে পরিস্থিতি মোকাবেলায় আইনও করা হয়েছে।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এরই মধ্যে ২১ হাজারের বেশি মানুষ মারা গেছে। বাংলাদেশে সরকারি হিসাবে ৩৯ জন আক্রান্ত এবং পাঁচজন মারা গেছে বলে জানানো হয়েছে।