বগুড়ায় ওরশে পুলিশকে মারধর, ২৪ জন গ্রেপ্তার

  • বগুড়া প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-03-26 14:13:43 BdST

bdnews24

বগুড়ায় পীরের ওরশ মাহফিলে বাধা দিতে গেলে পুলিশ কর্মকর্তাদের মারধরের ঘটনায় গ্রেপ্তার ২৪ জনকে বগুড়ার এক আদালতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় তাদের আদালতে নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে বগুড়া পৌর সভার ১ নং ওয়াডের সাবেক কমিশনার নুরুল আমিন ও শফিকুল ইসলাম নয়ন রয়েছেন।

নভেল করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশে জুড়ে যেকোনো ধরণের সমাবেশের উপর সরকারি নিষেধাজ্ঞা জারি করে সরকার। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানসহ জনসমাগম হয় এমন সব সরকারি অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

এর মধ্যে গত বুধবার রাত ১০টায় শহরের সুলতানগন্জ পাড়া গোয়ালগাড়িতে ভাষা সৈনিক গাজিউর হকের বাস ভবন চত্বরে বার্ষিক ওরশ মাহফিলের আয়োজন করা হয়।

এ মাহফিল করতে পুলিশ নিষেধ করলেও তা মানা হয়নি। ওরশ বন্ধ করতে গেলে দুই পুলিশ কর্মকর্তাকে আটকে রেখে মারধর করা হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে।

ওরশ মাহফিলে পুলিশকে মারধরের ঘটনায় রাতে ২২ জনকে আটকের কথা জানালেও পরে মামলার পর ২৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়।

বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রেজা জানান, সরকারি কাজে বাধা প্রদান এবং পুলিশকে মারপিটের ঘটনায় ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো দেড়শ’ জনের নামে সদর থানায় রাতেই বাদী হয়ে মামলা করেন এসআই আব্দুল গফুর।

বগুড়ায় ওরশে বাধা, হামলায় দুই পুলিশ আহত  

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার টানা ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করে ঘরে থাকার নির্দেশ দিয়েছে। এ নির্দেশ অমান্যকারীদের আইন অনুযায়ী সাজা দেওয়া হবে বলেও হুঁশিয়ার করেছে সরকার। এরই মধ্যে পরিস্থিতি মোকাবেলায় আইনও করা হয়েছে।

এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এরই মধ্যে ২১ হাজারের বেশি মানুষ মারা গেছে। বাংলাদেশে সরকারি হিসাবে ৩৯ জন আক্রান্ত এবং পাঁচজন মারা গেছে বলে জানানো হয়েছে।


ট্যাগ:  রাজশাহী বিভাগ  বগুড়া জেলা