করোনাভাইরাসের ‘গুজব’, বরিশালে ৬ জনের জরিমানা

  • বরিশাল প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-04-01 17:56:19 BdST

bdnews24

বরিশালের গৌরনদী উপজেলায় করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে মসজিদের ইমাম ও নারীসহ ছয়জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা করেন, যা অনাদায়ে এক মাস করে কারা ভোগ করতে হবে।

দণ্ডিতরা হলেন উপজেলার বানিয়াছড়ি মসজিদের ইমাম আব্দুল কাদের (২১), উত্তর বিজয়পুর মসজিদের ইমাম হাসান আল-মামুন (৩৩), গৌরনদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম (৩৩), বার্থী কলেজের শিক্ষিকা সালমা আক্তার (৫০), অবসরপ্রাপ্ত শিক্ষিকা দিপালী দেবনাথ (৫৫) ও সিরাজুল ইসলাম (৪৫)।

ইউএনও ইসরাত জাহান বলেন, মঙ্গলবার রাতে মসজিদের মাইকে ও ফেইসবুকে করোনাভাইরাস সম্পর্কে সাধারন মানুষের মাঝে নানা ধরনের মিথ্যা তথ্য প্রচার করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন এরা।

“রাতেরই বিষয়টি নজরে আসে স্থানীয় প্রশাসনের। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে এই ছয় জনকে আটক করা হয়।”

ইউএনও আরও বলেন, আটককৃতরা তাদের দায় স্বীকার করে নেওয়ায় প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।


ট্যাগ:  বরিশাল জেলা  বরিশাল বিভাগ