ঠাকুরগাঁওয়ে অসহায়কে ঈদ উপহার সাংবাদিকদের

  • নিউজ ডেস্ক, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-05-22 22:34:16 BdST

bdnews24

করোনাভাইরাসে অবরুদ্ধ অবস্থায় ঠাকুরগাঁওয়ে কর্মহীন অসহায়দের বাড়ি গিয়ে ঈদের উপহার দিয়েছেন একদল তরুণ সাংবাদিক।

গত ১৭ মে থেকে ২০ মে পর্যন্ত জেলা শহরের নয়টি এলাকা ও সদর উপজেলার আটটি ইউনিয়নে একশ পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

এই কাজের সমন্বয়কারী ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ঠাকুরগাঁও প্রতিনিধি শাকিল আহমেদ জানিয়েছেন, একদল তরুণ সাংবাদিকের বেতন-ভাতার টাকাসহ আরও অনেকের সহযোগিতায় অসহায় মানুষদের জন্য খাদ্যসামগ্রী ক্রয় করা হয়।

সহায়তাকারী তরুণ সাংবাদিকরা হলেন নাহিদ রেজা, ওয়াদুদ হোসেন, সোহেল রানা, আব্দুল আউয়াল, জুনাইদ কবির, জাহিদ হাসান মিলু, জুয়েল ইসলাম শান্ত, আসিফ জামান প্রমুখ।

শাকিল আহমেদ জানান, বুধবার রাতে তারা বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার পৌঁছে দিয়েছেন।  

সাংবাদিক নাহিদ রেজা জানান, প্রতিটি উপহার ব্যাগে ৫ কেজি চাল, ৫শ গ্রাম সয়াবিন তেল, ২৫০ গ্রাম ডাল, ৫শ গ্রাম লবণ, ৫শ গ্রাম সেমাই, ৫শ গ্রাম চিনি, ১টি জীবাণুনাশক সাবান ও ১টি মাস্ক দেওয়া হয়।

ঈদ উপহার পাওয়া শহরের হাজীপাড়া এলাকার আলেয়া বেগম বলেন, “আমার স্বামী, সন্তান কেউ নেই। জীবন বাঁচানোর জন্য একটি বাড়িতে কাজ করি, করোনার কারণে সেই কাজও বন্ধ। ২ দিন ধরে না খেয়ে ছিলাম, সাংবাদিকরা বাড়িতে এসে একটি ব্যাগে করে অনেক ধরনের খাদ্যসামগ্রী দিয়েছে।”

সদরের নারগুন এলাকার বাসিন্দা দিনমজুর শরিফুল ইসলাম বলেন, “করোনার কারণে কাজকর্ম নেই। অনেক কষ্টে আছি। কষ্টের মাঝে সাংবাদিক এসে খাদ্যসামগ্রী দিয়ে গেল। খাদ্যসামগ্রী পেয়ে সত্যি অনেক আনন্দিত।”

সুশাসনের জন্য নাগরিকের জেলা সাধারণ সম্পাদক আব্দুল লতিফ বলেন, তরুণ সাংবাদিকরা অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ করেছেন। তাদের এই কাজ দেখে অনেকে অনুপ্রাণিত হয়ে এগিয়ে আসবে।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম বলেন, “তরুণ সাংবাদিকদের এমন উদ্যোগ প্রশংসনীয়। তারা খুব ভাল একটি কাজ করেছে। তাদের মত করে সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি।”


ট্যাগ:  ঠাকুরগাঁও জেলা  রংপুর বিভাগ