‘বিয়ের জন্য ঘরছাড়া’ কলেজছাত্রীর আত্মহত্যা

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-05-29 17:46:50 BdST

bdnews24
প্রতিকী ছবি

মুন্সীগঞ্জে ‘বিয়ের জন্য’ ডেকে নেওয়ার পর প্রেমিক মত বদল করায় বাড়ি ফিরে এক কলেজ ছাত্রীর আত্মহত্যা করার খবর পাওয়া গেছে।

শুক্রবার সকালে ওই কলেজ ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আগের রাতে  শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের মদন খালী গ্রামে এ ঘটনা ঘটে।

১৭ বছর বয়সী স্থানীয় এক উচ্চ বিদ্যালয়ের শিক্ষকের এই মেয়ে খাহ্রা আদর্শ ডিগ্রি কলজে পড়তেন।

শ্রীনগর থানার এসআই আশিক জানান, লাশটি ময়না তদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।

“তবে এখনও থানায় কোনো অভিযোগ দাখিল করা হয়নি।”

আত্মহত্যার কারণ হিসেবে স্থানীয়দের বিবরণ যাচাই করে দেখা সম্ভব হয়নি।

স্থানীয়রা জানায়, মেয়েটি সাথে তারই এক সহপাঠীর প্রেম ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেমিক তার এক বন্ধুর মাধ্যমে তাকে বিয়ের জন্য বাড়ি থেকে ছেড়ে আসার খবর দেয়। তার ডাকে সাড়া দিয়ে বাড়ি ছাড়ে সে। তবে এর প্রায় ৩ ঘণ্টা পর প্রেমিক মত বদলে তাকে জানায় ‘এখন বিয়ে করতে পারবে না।’

তারা আরো জানায়, মেয়েটি আর বাড়ি ফিরতে পারবে না জানালে বিপত্তি বাঁধে। পরে প্রেমিকের কয়েকজন বন্ধু রাত সাড়ে ৯টার দিকে তাকে তার বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য একটি স’মিলের সামনে নিয়ে আসে। সেখানে তার বাবার কাছে মেয়েটিকে বুঝিয়ে দেয় তারা।

রাত আড়াইটার দিকে ঘুম থেকে জেগে মেয়ের লাশ ঝুলছে দেখতে পান তার মা বলে জানায় স্থানীয়রা।

এ ঘটনার পর থেকেই ওই ফরিদপুর জেলার বাসিন্দা ওই প্রেমিক তরুণ পলাতক রয়েছে। খাহ্রা এলাকায় তার নানার বাড়িতে থেকে পড়ালেখা করত ওই তরুণ।


ট্যাগ:  মুন্সীগঞ্জ জেলা  ঢাকা বিভাগ