লিবিয়ায় অপহরণের অভিযোগ, ২ জন গ্রেপ্তার সিরাজগঞ্জে

  • সিরাজগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-06-03 22:04:54 BdST

bdnews24

লিবিয়ায় দুই বাংলাদেশিকে অপহরণের অভিযোগে সিরাজগঞ্জে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার সিরাজগঞ্জের হাটিকুরুলে র‌্যাব-১২ দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ খায়রুল ইসলাম।

গ্রেপ্তাররা হলেন বরগুনার পাথরঘাটা উপজেলার খাসতবক গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. সজল (২৩) ও একই উপজেলার নাচনাপাড়ার ইউসুফ গোড়ামীর ছেলে ইদ্রিস আলী (৩৬)। 

লিবিয়ায় মানবপাচারকারীর হাতে ২৬ বাংলাদেশি নিহতের ঘটনায় তোলপাড়ের মধ্যে এই অপহরণের খবর পাওয়া গেল।

কর্নেল খায়রুল বলেন, সম্প্রতি বরগুনার লিবিয়া প্রবাসী মুরশিদ গাজী ও বগুড়ার লিবিয়া প্রবাসী সাইফুল লিবিয়ায় অপহৃত হন। অপহরণকারীরা লিবিয়া থেকে ‘ফেক ফেইসবুক আইডি’ থেকে অপহৃত মুরশীদ গাজীর বড় ভাই বেলাল গাজীকে অপহরকারীদের নির্যাতনের একটি ভিডিও ফুটেজ পাঠায় এবং তাদের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে তাদের হত্যার হুমকি দেয়। টাকা পরিশোধের জন্য তাদের বিকাশ ও নগদ নম্বর দেওয়া হয়।

“অপহৃত মুরশীদের পরিবার সেই নম্বরে ১ লাখ ৪০ হাজার টাকা এবং সাইফুলের পরিবার ১ লাখ ৫০ হাজার টাকা প্রদান করেছে।”

র‌্যাব কর্মকর্তা বলেন, র‌্যাবের হাতে সেই নির্যাতনের ভিডিও ফুটেজটি এলে সেই ফুটেজ এবং মোবাইল নম্বরগুলোর সূত্র ধরে মঙ্গলবার রাতে বরগুনার পাথরঘাটা থেকে অপহরণকারী চক্রের মূল সদস্য লিবিয়া প্রবাসী সোহেলের ছোট ভাই সজল এবং নগদের এজেন্ট ইদ্রিস আলীকে গ্রেপ্তার করা হয়। অভিযানকালে অপহরণ কাজে ব্যবহৃত ১১টি মোবাইল সেট, ২৯টি মোবাইল পোনের সিম কার্ড, হিসাবের খাতাসহ নগদ টাকা উদ্ধার করা হয়।

তবে অপহৃতরা লিবিয়ায় সুস্থ রয়েছেন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এছাড়া লিবিয়ায় সম্প্রতি ২৬ বাংলাদেশিকে হত্যাচক্রের সঙ্গে এই চক্র জড়িত আছে কিনা সেটাও তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।


ট্যাগ:  রাজশাহী বিভাগ  সিরাজগঞ্জ জেলা