কামাল লোহানী চিরনিদ্রায় শায়িত স্ত্রীর কবরে

  • সিরাজগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-06-21 00:05:06 BdST

bdnews24

শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাংবাদিক কামাল লোহানী।

শনিবার রাত ১০টার দিকে জন্মভুমি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার খান সনতলা গ্রামে পারিবারিক কবরস্থানে স্ত্রী দিপ্তী লোহানীর কবরে তাকে শায়িত করা হয়।

এর আগে রাত সোয়া ৯টা দিকে এই মুক্তিযোদ্ধার মরদেহবাহী অ্যাম্বুলেন্স ঢাকা থেকে গ্রামে এসে পৌঁছে।

ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে শনিবার সকালে মারা যান ভাষাসৈনিক মুক্তিযোদ্ধা কামাল লোহানী।

সিরাজগঞ্জে মরদেহ পৌঁছানোর পর প্রথমে সামাজিক দূরত্ব বজায় রেখে স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমামসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

পরে প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করে। এরপর জানাজা শেষে দাফন করা হয় সাংবাদিকতায় একুশে পদকপ্রাপ্ত এই ভাষাসৈনিককে।  

এ সময় উপস্থিত উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান বলেন, কামাল লোহানীর মরদেহবাহী অ্যাম্বুলেন্স ঢাকা থেকে আসার পর সামাজিক দূরত্ব বজায় রেখে সকল কার্যক্রম শেষে রাত পৌনে ১০টার দিকে দাফন করা হয়েছে।

জানাজায় স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদ, উপজেলা চেয়ারম্যান গাজী শফিকুল ইসলাম শফি, উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান, আওয়ামী লীগের আহবায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, সলপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত ওসমানসহ রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, আত্বীয়-স্বজন ও স্থানীয়রা অংশ নেন।  

কামাল লোহানীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাংসদ হাবিবে মিল্লাত মুন্না, সাংসদ তানভীর ইমাম, সাবেক সাংসদ চয়ন ইসলাম, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ গৌর, উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক হীরক গুণ প্রমুখ। 

প্রয়াত কামাল লোহানীর ছোট ভাই মোস্তাক লোহানী বলেন, “সনতলা পারিবারিক কবরস্থানে স্ত্রী দিপ্তী লোহানীর কবরের মধ্যে তাকে দাফন করা হয়েছে। এ কবরস্থানে আমাদের বাবা মুছা আলী খান লোহানী, মা রোকেয়া লোহানী, ভাই দেলাল লোহানীসহ অনেক আত্মীয়-স্বজন শায়িত আছেন।”


ট্যাগ:  রাজশাহী বিভাগ  সিরাজগঞ্জ জেলা