মসজিদে বিস্ফোরণ: ৩৫ পরিবারকে প্রধানমন্ত্রীর চেক হস্তান্তর

  • নারায়ণগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-09-27 20:07:23 BdST

bdnews24

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে হতাহতদের ৩৫ পরিবারকে প্রধানমন্ত্রীর চেক হস্তান্তর করা হয়েছে।

সব পরিবারকে ৫ লাখ করে মোট এক কোটি ৭৫ লাখ টাকার চেক রোববার বিকেলে ডিসির সম্মেলন কক্ষ থেকে হস্তান্তর করা হয় বলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক জানান।

গত ৪ সেপ্টেম্বর এশার নামাজ চলাকালে বিস্ফোরণে অর্ধশতাধিক মানুষ অগ্নিদগ্ধ হন। তাদের ৩৪ জন ইতোমধ্যে মারা গেছেন। আরও কয়েকজন এখনও চিকিৎসাধীন।

ইউএনও বলেন,  মোট ৩৫ পরিবারকে পাঁচ লাখ টাকা হিসেবে এক কোটি ৭৫ লাখ টাকার চেক দেওয়া হয়েছে। বিস্ফোরণে নিহত হয়েছেন ৩২ পরিবারের ৩৪ জন। অন্য তিন পরিবারের একজন সুস্থ হয়েছেন আর দুইজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ডিসি জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের পিপি ওয়াজেদ আলীসহ হতাতদের স্বজনরা অনুষ্ঠানে ছিলেন।

ওই ঘটনার পরদিন তিতাস, ডিপিডিসি, মসজিদ কমিটির বিরুদ্ধে ‘অবহেলাজনিত মুত্যু সংঘটনের’ অভিযোগ এনে ফতুল্লা মডেল থানা পুলিশ মামলা করে, যার তদন্ত করছে সিআইডি।

সেই রাতের ঘটনার পর প্রাথমিকভাবে ছয়টি এসি একসঙ্গে বিস্ফোরিত হওয়ার কথা বলা হলেও পরে গ্যাস থেকে দুর্ঘটনা ঘটার কথা বলেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

এ ঘটনায় ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন, তিতাস গ্যাস, ডিপিডিসি, সিটি করপোরেশন পৃথক পাঁচটি তদন্ত কমিটি গঠন করে। তদন্তে ধীরে ধীরে বেরিয়ে আসতে থাকে অনিয়ম ও গাফিলতির নানা তথ্য।

বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ মসজিদের উত্তর পাশের সড়কের মাটি খুঁড়ে পরিত্যক্ত পাইপলাইনে ছয়টি ছিদ্র দেখতে পায়। এ কারণে তিতাসের চার কর্মকর্তাসহ আটজনকে সাময়িক বরখাস্ত করা হয়। মামলায় গ্রেপ্তারের পর তারা জামিনে রয়েছেন।

 

আরও খবর

মসজিদে বিস্ফোরণ: তিতাসের চার প্রকৌশলীসহ ৮ জন রিমান্ডে  

মসজিদে বিস্ফোরণ: গ্যাস পাইপে ৬ ছিদ্র  

মসজিদে বিস্ফোরণ: আর ছিদ্র পায়নি তিতাস  

মসজিদে বিস্ফোরণে প্রত্যেক ক্ষতিগ্রস্তের ৫০ লাখ টাকা ও কর্মসংস্থান দাবি  

মসজিদে বিস্ফোরণের প্রতিবেদন বৃহস্পতিবার: প্রশাসনের তদন্ত প্রধান  

নারায়ণগঞ্জে মসজিদের ৬ এসি হঠাৎ বিস্ফোরিত, দগ্ধ অর্ধশতাধিক  


ট্যাগ:  ঢাকা বিভাগ  নারায়ণগঞ্জ জেলা