সিনহা হত্যা মামলা বাতিল চাওয়া আবেদনের শুনানি ১০ নভেম্বর

  • কক্সবাজার প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-10-20 23:08:14 BdST

bdnews24

কক্সবাজারে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যায় তার বোনের করা মামলার বিচারকাজ বেআইনি ও অবৈধ ঘোষণা চেয়ে প্রধান আসামি পরিদর্শক লিয়াকত আলীর রিভিশন মামলার পরবর্তী শুনানির দিন আগামী ১০ নভেম্বর নির্ধারণ করেছে আদালত।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল মঙ্গলবার এ আদেশ দেন বলে পিপি ফরিদুল আলম জানিয়েছেন।

গত ৩১ জুলাই কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সিনহা। এ ঘটনায় তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ নয় জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলায় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান আসামি করা হয়।

সিনহা হত্যায় বোনের মামলা বাতিল চেয়ে আবেদন  

সিনহা হত্যার ঘটনায় পুলিশের ভূমিকা ম্লান হবে না: তদন্ত কমিটির প্রধান  

সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন, বিচারের আশ্বাস  

টেকনাফের চেকপোস্টে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত

এই মামলার বিরুদ্ধে গত ৪ অক্টোবর সিনহা হত্যা মামলার প্রধান আসামি লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন মামলাটি বেআইনি ও অবৈধ দাবি করে বাতিলের জন্য রিভিশন আবেদন করেন।

পিপি ফরিদুল আলম বলেন, রিভিশন আবেদন শুনানির জন্য সিনহা হত্যার মামলার বাদী সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসকে আদালতে উপস্থিত থাকতে নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি উপস্থিত থাকতে পারেননি।

“যেহেতু তিনি ক্ষতিগ্রস্ত প্রতিপক্ষ, সেজন্য তার উপস্থিতি অত্যন্ত প্রয়োজন। তিনি উপস্থিত না থাকায় আদালত রিভিশন আবেদনটির পরবর্তী শুনানির দিন আগামী ১০ নভেম্বর নির্ধারণ করেছে।”


ট্যাগ:  কক্সবাজার জেলা  চট্টগ্রাম বিভাগ