নওগাঁয় ‘যৌতুকের দাবিতে নির্যাতনে’ গৃহবধূর মৃত্যু

  • নওগাঁ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-10-26 22:01:50 BdST

bdnews24

নওগাঁর মান্দা উপজেলায় ‘যৌতুকের দাবিতে নির্যাতনে’ এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৌসুমি আক্তার (৩০) নামে এই নারী সোমবার মারা যান বলে মান্দা থানার পরিদর্শক তারেকুর রহমান সরকার জানান।

মৌসুমি ওই উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের পারশিমলা গ্রামের মিজানুর রহমানের স্ত্রী। পাশের চকচোয়ার গ্রামের আফজাল হোসেনের মেয়ে তিনি।

নিহত মৌসুমির বাবা আফজাল হোসেন অভিযোগ করেন, প্রায় ১২ বছর আগে বিয়ের সময় মিজানুরকে নগদ টাকাসহ বেশ কিছু আসবাবপত্র দেওয়া হয়। কিন্তু মিজানুর আরও যৌতুকের জন্য মাঝেমধ্যেই মৌসুমিকে নির্যাতন করে আসছিলেন। পরে আবার ৫০ হাজার টাকা দেওয়া হয়। কিন্তু মিজানুর আরও এক লাখ টাকা দাবি করেন।

আফজাল বলেন, যৌতুক না দেওয়ায় গত বুধবার মৌসুমিকে নির্যাতন করা হয়। মৌসুমি জ্ঞান হারিয়ে ফেললে গ্রামবাসী তাকে উদ্ধার করে প্রথমে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করায়। অবস্থার অবনতি হওয়ায় ওই দিনই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় তাকে।

তাদের একটি ছেলে রয়েছে বলে জানান আফজাল হোসেন।

তিনি এ বিষয়ে এখনও থানায় অভিযোগ দেননি। মেয়ের চিকিৎসা নিয়ে রাজশাহী থাকার কারণে থানায় যেতে পারেননি। দ্রুতই তিনি মামলা করবেন বলে জানান।

পরিদর্শক তারেকুর বলেন, “ঘটনা জানতে পেরেছি। তবে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবু বিষয়টি খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”


ট্যাগ:  রাজশাহী বিভাগ  নওগাঁ জেলা