মামুনুল ধর্ষণসহ পাঁচ মামলায় আরও ১৫ দিনের রিমান্ডে

  • নারায়ণগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-05-12 15:11:21 BdST

bdnews24
ফাইল ফটো

ধর্ষণ, সহিংসতা ও নাশকতাসহ পাঁচ মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আহমেদ হুমায়ুন কবীর বুধবার দুপুরে ভার্চুয়াল আদালতে শুনানি শেষে এই আদেশ দেন বলে আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “শুনানিতে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে অংশ নেন মামুনুল। তাকে ধর্ষণসহ পাঁচ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৩৮ দিনের হেফাজতে চেয়ে আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে তিন দিন করে ১৫ দিন মঞ্জুর করে।”

কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণার দায়ের করা নারী ও শিশুনির্যাতন দমন আইনে মামলা, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে হামলা ও ভাংচুরের মামলা, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ অফিসে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা, গত ২৮ এপ্রিল হেফাজতে ইসলামের ডাকা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাড়সড়কের সিদ্ধিরগঞ্জের সহিসংতা ও গাড়ির পোড়ানোর দুটি মামলা রয়েছে মামুনুলের বিরুদ্ধে।

তাছাড়া ২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে সমাবেশের সময় হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানার মামলা ও চলতি বছরের মার্চে বায়তুল মোকারমে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় তার বিরুদ্ধে মামলা রয়েছে।

গত ১৮ এপ্রিল দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।


ট্যাগ:  নারায়ণগঞ্জ জেলা  ঢাকা বিভাগ