লালমনিরহাটে ভারতফেরত ৩ শিক্ষার্থীর করোনাভাইরাস শনাক্ত

  • লালমনিরহাট প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-05-16 23:51:20 BdST

bdnews24

ভারতের শিলিগুড়ির এক স্কুলের তিন বাংলাদেশি শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

রোববার সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইফুর রহমান জানান, তাদের আবার নমুনা সংগ্রহ করে ঢাকার আইডিসিআরে পাঠানো হয়েছে। ঢাকায় পরীক্ষার পর জানা যাবে এ করোনাভাইরাস ভারতীয় ভ্যারিয়েন্ট কি না।

গত শনিবার ভারতের ওই স্কুল থেকে ফেরত আসা ২৬ জন শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। এদের মধ্যে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

তারা বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসার পর থেকে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের তত্ত্বাধানে বুড়িমারী স্থলবন্দরের কাছে সামটাইমস আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে রয়েছে।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন ডা. তানজির আলম বলেন, “করোনায় আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে কোনো উপসর্গ নেই। এজন্য তিনজনই সামটাইমস আবাসিক হোটেলে আইসোলেশনে থাকবে। নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে। কোনো সমস্যা দেখা দিলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে ভারতীয় পণ্যবাহী গাড়ির চালক ও ভারতের চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন হয়ে ফেরত আসা যাত্রীদের চলাচলে বিধি-নিষেধ না মানার অভিযোগ পাওয়া গেছে।

বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, স্থলবন্দর দিয়ে প্রতিদিন কয়েকশ ট্রাকের সাথে চালকরা প্রবেশ করছেন। ভারত থেকে আসা শিক্ষার্থীদের সাথে থাকা অভিভাবকরা এবং পণ্যবাহী গাড়ির চালকরা যত্রতত্র চলাফেরা করছে। এতে বুড়িমারী ইউনিয়নবাসীর মধ্যে করোনাভাইরাসের ভয় বিরাজ করছে।


ট্যাগ:  লালমনিরহাট জেলা  রংপুর বিভাগ