বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকচালকদের বাইরে চলাচল ঠেকাতে বিজিবি

  • বেনাপোল প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-06-03 13:39:50 BdST

bdnews24

ভারতীয় ট্রাকচালকদের বেনাপোল বন্দরের বাইরে চলাচল ঠেকাতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সেলিম রেজা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বেনাপোল বন্দর ও তার আশেপাশে করোনাভাইরাস প্রতিরোধে স্পেশাল কার্যক্রম চালানো হচ্ছে।

ভারতীয় ট্রাক চালকরা যাতে বন্দরের বাইরে খোলামেলা ঘুরাঘুরি করতে না পারে সেজন্য বিজিবির কড়া নজরদারি রয়েছে।বেনাপোল সীমান্তের স্পর্শকাতর এলাকাগুলোকে চিহ্নিত করে চৌকিতে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছাড়া সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাইকিং করা, মসজিদে মসজিদে প্রচার ও এলাকায় অপরিচিত কাউকে দেখলে বিজিবিকে খবর দেওয়ার ব্যাপারে জনসাধারণকে উদ্বুদ্ধ করা হচ্ছে বলে জানান সেলিম।

এদিকে বন্দর অভ্যন্তরে বন্দরের নিজস্ব নিরাপত্তা কর্মীদের পাশাপাশি বন্দরের বাইরের সড়ক-মহাসড়কে বিজিবি দিনরাত টহল দিচ্ছে বলে বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন তরফদার জানান।

তিনি বলেন, প্রতিদিন পেট্রাপোল বন্দর থেকে তিনশ থেকে সাড়ে চারশ ট্রাক আমদানি পণ্য নিয়ে বেনাপোলে ঢোকে। আবার বেনাপোল দিয়ে দুইশ থেকে তিনশ ট্রাক রপ্তানি পণ্যচালান যায় ভারতে।

“দুদেশের মধ্যে লকডাউন থাকলেও বন্দরে স্বাস্থ্য সুরক্ষা নিয়ন্ত্রণে সতর্ক রয়েছি। ভারতীয় ট্রাকে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে ও থার্মাল স্ক্যানারে চালক-সহকারিদের তাপমাত্রা যাচাইয়ের পরই তাদের প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে।

“বন্দর অভ্যন্তরে তারা যাতে খোলামেলা চলাচল করতে না পারে সে জন্য নজরদারি বাড়ানো হয়েছে।“