শেরপুরে কোভিড রোগীর চাপে হাসপাতাল সম্প্রসারণের ভাবনা সিভিল সার্জনের

  • শেরপুর প্রতিনিধি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-06-15 18:40:59 BdST

bdnews24

শেরপুরের হাসপাতালে করোনাভাইরাসের রোগীর ভর্তির সংখ্যা বাড়তে থাকায় ‘খুব শীঘ্রই’ কোভিড রোগীদের জন্য বেড বাড়াতে হবে বলে মনে করছেন সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ।

মঙ্গলবার জেলার করোনাভাইরাস সংক্রমণের চিত্র তুলে ধরতে গিয়ে সিভিল সার্জন বলেন, সেক্ষেত্রে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা প্রদান সংকুচিত হয়ে পড়বে। কাজেই এখনই জনসাধারণকে সচেতন হতে হবে এবং মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে।

শেরপুরে মঙ্গলবার ২৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তার মধ্যে জেলা সদরের ২০ জন রয়েছেন। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৩১ দশমিক ৫৭ শতাংশ।

জুন মাসে চারজনের মৃত্যুসহ সংক্রমণ বৃদ্ধির কারণে শেরপুর পৌর এলাকায় গত শুক্রবার থেকে দুই সপ্তাহের জন্য বিশেষ বিধিনিষেধ জারি করে প্রশাসন।

পাশাপাশি জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। স্বাস্থ্যবিভাগ এবং তথ্য অধিদপ্তরসহ প্রশাসন সড়ক প্রচার চালায়।

তবে বিধিনিষেধ মেনে চলায় সাধারণ মানুষের মাঝে উদাসিনতা লক্ষ্য করা যায়। বেশিরভাগ মানুষ মাস্ক না পরে হাট-বাজারে ঘোরাঘুরি করছে।

মঙ্গলবার বিকেলে সিভিল সার্জন অফিস থেকে দেওয়া তথ্যে বলা হয়েছে, মঙ্গলবার জেলায় ৭৬টি নমুনা পরীক্ষা করে ওই ২৪ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সদরে ২০ জন, শ্রীবরদী উপজেলায় ২ জন, নকলা এবং ঝিনাইগাতী উপজেলায় ১ জন করে রয়েছেন।

সব মিলিয়ে এ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯২৫। তন্মধ্যে সুস্থ হয়েছেন ৭৪০ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের।

বর্তমানে রোগীর সংখ্যা ১৬৭ জন। নমুনা পরীক্ষা প্রক্রিয়াধীন আছে ১২৫টি।