চুক্তির চাল না দিলে মিল মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

  • ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-06-15 20:33:39 BdST

bdnews24

খাদ্য অধিদপ্তরের সাথে চুক্তি অনুযায়ী চাল সরবরাহ না করলে মিল মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় নির্মাণাধীন সাইলোর নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যারা (চালকল মালিক) চুক্তি করেছে, তাদেরকে চাল দিতে হবে। চাল না দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। যে যেমন চাল দেবে, তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ব্যবসায়ী-মিলাররা যদি সৎ না হয় তাহলে দেশের ভাগ্যের উন্নয়ন হয় না। তারা যদি সৎ না হয়ে লাভ বেশি করতে চায় এবং মানবতাবিরোধী কাজ করে, তাহলে আল্লাহ্ বিচার করবে।

তিনি জানান, ২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ মেট্রিক টন ধারণ ক্ষমতা রাখার জন্য আরও ৩০টি সাইলো একনেকে পাশ হয়েছে। আরও পাঁচটি সাইলো প্রক্রিয়াধীন রয়েছে। এগুলোর দরপত্র হয়ে গেছে।

তবে, ব্রাহ্মণবাড়িয়া জেলা খাদ্য নিয়ন্ত্রক বলছেন, এ জেলায় চুক্তি করে চাল না দেওয়ার কোনো আশঙ্কা নেই। এ মওসুমে ৪১ হাজার মেট্রিক টন চাল সংগ্রহের কথা রয়েছে। আগামী ১৬ অগাস্ট পর্যন্ত চাল সংগ্রহ করা হবে।

এ পর্যন্ত শতকরা ৩৫ ভাগ চাল সংগ্রহ হয়েছে। প্রতিদিন ৫শ থেকে ৬শ মেট্রিক টন চাল সংগ্রহ করা হচ্ছে বলেন তিনি।