রাজশাহীর ‘গ্রামে কোভিড রোগী বেশি’, আরও ১৩ মৃত্যু

  • রাজশাহী প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-06-16 11:08:58 BdST

bdnews24

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এখন গ্রাম থেকে বেশি কোভিড রোগী আসছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

আর গত ২৪ ঘণ্টায় হাসপাতালটির কোভিড ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ প্রেক্ষাপটে বুধবার রাত সাড়ে ৮টায় জরুরি বৈঠক ডেকেছে জেলা প্রশাসন।

হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, “এক সপ্তাহ আগে হাসপাতালে শহরের রোগী বেশি ছিল। এখন গ্রামে আক্রান্ত রোগী বেশি। গ্রামেও ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে সংক্রমণ, যা আমাদের নতুন করে ভাবিয়ে তুলেছে।

“তাছাড়া শুধু বয়স্কদের মধ্যে বেশি ছড়াচ্ছে বা মৃত্যু হচ্ছে তা নয়, এখন কম বয়সীরাও আক্রান্ত হওয়ার হার কম নয়।”

তিনি বলেন, বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তাদের হাসপাতালের কোভিড ইউনিটে মৃত্যু হয়েছে আরও ১৩ জনের। তাদের সাতজন পুরুষ আ ছয়জন নারী। তাদের মধ্যে রাজশাহীর আটজন আর চাঁপাইনবাবগঞ্জের রয়েছেন চারজন।

তাদের তিনজন ৩১ থেকে ৪০ বছরের, তিনজন ৪১ থেকে ৫০ বছরের, পাঁচজন ৫১ থেকে ৬০ বছরের আর ৬১ বছরের বেশি বয়স দুইজনের।

এই ১৩ জনের মধ্যে পাঁচজনের পজিটিভ ছিল। অন্যরা শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ নিয়ে মারা গেছেন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

এ নিয়ে চলতি মাসে ১৬১ জন মারা গেলেন বলে জানান পরিচালক।

তিনি বলেন, একই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৪৮ জন। আর মোট চিকিৎসাধীন রয়েছেন কোভিড ইউনিটে ৩০৫ বেডের বিপরীতে ৩৪৪ জন।

গ্রামাঞ্চলে সংক্রমণ বাড়তে থাকায় জরুরি বৈঠক ডেকেছে জেলা প্রশাসন।

জেলার ডিসি আব্দুল জলিল বলেন, বুধবার রাত সাড়ে ৮টায় শহরের সার্কিট হাউজে এই বৈঠক ডাকা হয়েছে। সেখানে বিশেষজ্ঞদের মতামত নেওয়া হবে। এরপর পরবর্তী সিদ্ধান্ত। শহরের বাইরে লকডাউন করা হবে কি না সে বিষয়ে আলোচনা হবে।