নেত্রকোণায় কোভিড শনাক্তে একদিনের রেকর্ড

  • নেত্রকোনা প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-07-11 11:29:22 BdST

bdnews24

নেত্রকোণায় একদিনে রেকর্ড সংখ্যক করোনাভাইরাসের রোগী শনাক্তের খবর দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। একই দিনে একজনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন কার‌্যালয়ের মুখপাত্র চিকিৎসা কর্মকর্তা উত্তম কুমার জানান, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নেত্রকোণায় ৩০২ জনের নমুনা পরীক্ষা করে ৯২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৪৬ শতাংশ।

এর মধ্যে ৫৬ জন পুরুষ ও ৩৬ জন নারী রয়েছেন। যা করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকে জেলায় শনাক্তের সর্বোচ্চ সংখ্যা। 

সর্বোচ্চ এই শনাক্ত নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দুই হাজার দুই হাজার ৯০ জনে দাঁড়াল বলে জানান উত্তম।

এর আগে গত শুক্রবার ২০৩ জনের  নমুনা পরীক্ষায় দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ৭৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। যার হার ছিল ৩৮ দশমিক ৯২ শতাংশ।

এদিকে শনিবার রাত সাড়ে ১১টার দিকে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ৯০ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি বারহাট্টা উপজেলা সদরের কোর্ট রোডে।

উত্তম বলেন, বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ৩ জুলাই নমুনা পরীক্ষায় ওই বৃদ্ধোর করোনাভাইরাসের সংক্রমণ  ধরা পড়ে। তিনি বাড়ি থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

নেত্রকোণায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ২৬১জন। হাসপাতাল ও বাড়িতে  চিকিৎসাধীন আছেন ৮২৯ জন। আর মোট ৩৭ জন মারা গেছেন।