কোভিডে রাজশাহীতে ৪, নেত্রকোণায় ৩ মৃত্যু

  • রাজশাহী ও নেত্রকোণা প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-07-21 12:17:14 BdST

bdnews24

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক দিনে কোভিডে আরও চারজন আর নেত্রকোণায় তিনজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয় বলে স্বাস্থ্য কর্মকর্তারা জানান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, কোভিডে চারজন ছাড়াও তাদের হাসপাতালে কোভিডের উপসর্গ নিয়ে আরও ১৪ জন মারা গেছেন। তাদের মধ্যে রাজশাহীর আটজন। অন্যরা চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, পাবনা ও কুষ্টিয়ার। তাদের ১১ জন পুরুষ আর সাতজন নারী। চারজনের বয়স ৬১ বছরের ওপরে। আর ১১ থেকে ২০ বছর বয়সের রয়েছেন একজন। অন্যদের বয়স ২১ থেকে ৬০ বছরের মধ্যে।

এ নিয়ে চলতি মাসে এ হাসপাতালের কোভিড ইউনিটে কোভিড রোগী ও  কোভিডের উপসর্গ নিয়ে মোট ৩৬৭ জনের মৃত্যু হল বলে তিনি জানান।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় তাদের কোভিড ইউনিটে নতুন ভর্তি করা হয়েছে ৪৫ জনকে। একই সময় সুস্থ হয়েছে ৭২ জন। মঙ্গলবার সকালে রোগী ছিল ৫১৩ বেডের বিপরীতে ৪৩৭ জন। তাদের মধ্যে আইসিইউতে আছে ২০ জন।

তিনি বলেন, কোভিড ইউনিটে চিকিৎসাধীন ৪৩৭ জনের মধ্যে ২১৭ জনের পজেটিভ রয়েছে। কোভিড থেকে মুক্ত হওয়ার পরবর্তী স্বাস্থ্য জটিলতা নিয়ে আছেন ৬০ জন। অন্যরা আছেন উপসর্গ নিয়ে।

মঙ্গলবার রাজশাহী জেলার ২৮২ জনের পরীক্ষায় শনাক্তের হার ৩৪ দশমিক শূন্য ৪ শতাংশ এসেছে জানিয়ে পরিচালক বলেন, সোমবার এই হার ছিল ২২ দশমিক ৯৭ শতাংশ। রোববার ১৮ দশমিক ৫৯ শতাংশ, শনিবার ২৬ দশমিক ৬৮ শতাংশ এবং গত শুক্রবার ছিল ৩১ দশমিক ৯২ শতাংশ।

একই সময়ে নেত্রকোণায় কোভিডে তিনজন মারা গেছেন বলে জেলা স্বাস্থ্য বিভাগের মুখপাত্র চিকিৎসা কর্মকর্তা উত্তম কুমার পাল জানিয়েছেন।

তিনি বলেন, জেলায় এ পর্যন্ত মোট মারা গেছে মোট ৬২ জন। মঙ্গলাব জেলার ৭৯ জনের পরীক্ষায় শনাক্তের হার এসেছে ৩২ দশমিক ৯১ শতাংশ। জেলায় মোট শনাক্ত হয়েছে দুই হাজার ৮০০ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছে এক হাজার ৬৩৮ জন।