কক্সবাজারে পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে টিনশেডের উপর, দুজনের মৃত্যু

  • কক্সবাজার প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2021-07-22 23:37:44 BdST

bdnews24

কক্সবাজারে পল্লীবিদ্যুতের তার ছিঁড়ে টিনশেড বাড়ির উপর পড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়ায় এ দুর্ঘটনায় আরও দুইজন আহত হয়েছে বলে জানান টেকনাফ থানার ওসি হাফিজুর রহমান।

নিহতরা হলেন, সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়ার বাসিন্দা মোহাম্মদ রফিকের স্ত্রী রমিদা বেগম (২৮) এবং টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়া এলাকার আব্দুল করিমের ছেলে কলিম উল্লাহ (১৪)। কলিম ঈদ উপলক্ষে মোহাম্মদ রফিকের বাড়িতে বেড়াতে গিয়েছিল।

আহতরা হলেন, মারা যাওয়া রমিদা বেগমের মেয়ে নাইমা আক্তার (৪) এবং একই এলাকার আব্দুল আমিনের মেয়ে বখেয়া আক্তার।

স্থানীয়দের বরাতে হাফিজুর বলেন, সন্ধ্যায় টেকনাফের শাহপরীরদ্বীপ দক্ষিণ পাড়ায় বিদ্যুতের প্রধান সঞ্চালন লাইনের একটি তার ছিঁড়ে মোহাম্মদ রফিকের টিনশেড বাড়ির উপর পড়ে। এতে পুরো বাড়িতে বিদ্যুৎ সঞ্চালিত হয়ে যায়।

ওসি বলেন, " এক পর্যায়ে বাড়িতে থাকা সাতজনের মধ্যে তিনজন বেরিয়ে আসতে সক্ষম হয়। বের হতে না পেরে শিশুসহ চারজন বিদ্যুৎ স্পৃষ্ট হয়। ঘটনাস্থলে দুইজন মারা যায়।

হাফিজুর জানান,  আহত দুইজনকে স্থানীয়রা উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এ সময় বখেয়া আক্তারের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মারা যাওয়া দুইজনের লাশের সুরতহাত রিপোর্ট তৈরি করেছে। তাদের লাশ এখনো ঘটনাস্থলে রয়েছে।

ঘটনার পরপর পল্লী বিদ্যুতের টেকনাফ উপজেলা কার্যালয়ের এজিএম উদয়ন দাশগুপ্ত বলেন, বৃষ্টির সাথে ঝড়ো হাওয়ার কারণে গাছের ডাল ভেঙে বিদ্যুতের লাইনের একটি তার ছিঁড়ে যায়। এতে তারটি মোহাম্মদ রফিকের টিনশেড বাড়ির ছালে পড়ে বিদ্যুৎ সঞ্চালিত হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। বর্তমানে শাহপরীর দ্বীপ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত লাইনের সংযোগ মেরামতে পল্লী বিদ্যুতের একদল কর্মী কাজ করছে বলে জানান টেকনাফ উপজেলা পল্লী বিদ্যুৎ কার্যালয়ের এ কর্মকর্তা।